Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৩ জুন, ২০১৬ ২৩:০০
ছাত্রলীগের সংঘর্ষের জের
যুব রেড ক্রিসেন্ট অফিসে প্রশাসনের তালা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
যুব রেড ক্রিসেন্ট অফিসে প্রশাসনের তালা

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্বেচ্ছাসেবী সংগঠন যুব রেড ক্রিসেন্টের কমিটি গঠন নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জের ধরে ওই সংগঠনের অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। গতকাল মেডিকেলের পরিচালক ও কলেজের অধ্যক্ষ যুব রেড ক্রিসেন্টের কার্যক্রম সাময়িক স্থগিত করে মেডিকেলের নীচতলার ওই কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। ঘটনার সত্যতা স্বীকার করে হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল ইসলাম বলেন, যুব রেড ক্রিসেন্ট সোসাইটির কমিটি নিয়ে সৃষ্ট পরিস্থিতির কারণেই আপাতত ওই সংগঠনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরিস্থিতি শান্ত হলে পরবর্তীতে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যুব রেড ক্রিসেন্টের ইউনিট কমিটি গঠন নিয়ে রবিবার রাতে শেরেবাংলা মেডিকেল ক্যাম্পাসে সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ ও মহানগর আওয়ামী লীগ নেতা সাদিক আবদুল্লাহর অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শেরেবাংলা মেডিকেলের ১ নম্বর ছাত্রাবাসের ম্যানেজার ছাত্রলীগ কর্মী তন্ময় ও ফয়সালসহ বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে ফয়সালকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একাধিক সূত্র জানায়, জেবুন্নেছা ও সাদিক গ্রুপের ছাত্রলীগ কর্মীরা যুব রেড ক্রিসেন্ট মেডিকেল ইউনিটের পৃথক দুটি কমিটি জমা দেয়। রবিবার সাদিক গ্রুপের কমিটিকে অনুমোদন দেওয়ায় জেবুন্নেসা গ্রুপ ক্ষুব্ধ হয়। এ ঘটনার জের ধরে রাতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে এখনো উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে। যে কোনো সময় বড় ধরনের সংঘাত হতে পারে।

কোতোয়ালি মডেল থানার ওসি আওলাদ হোসেন জানান, মেডিকেল কলেজের উত্তপ্ত পরিস্থিতির দিকে পুলিশের নজর রয়েছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।




এই পাতার আরো খবর
up-arrow