Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৫ জুন, ২০১৬ ২৩:২৩
কলেজ ছাত্র হত্যায় দুই যুবকের ফাঁসি
স্ত্রী খুনে স্বামীর মৃত্যুদণ্ড
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে এক কলেজছাত্রকে হত্যার দায়ে দুই যুবকের ফাঁসির রায় দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। গতকাল গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন কালিয়াকৈর উপজেলার ছোট লতিফপুর এলাকার মো. রিয়াজ উদ্দিন ওরফে ময়নালের ছেলে মো. পারভেজ (২৩) ও আমজাদ হোসেনের ছেলে মো. অমিত হাসান (২১)।

জানা গেছে, তাস খেলে টাকা হেরে যাওয়া টাকা ফেরত না দেওয়ায় পারভেজ ও অমিত হাসান কাঁচি দিয়ে মাসুদকে আঘাত করেন। এতে মাসুদ গুরুতর আহত হন।

আদালত প্রতিবেদক জানান, যৌতুকের দাবিতে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার দায়ে স্বামী ফারুক সিকদারকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। গতকাল ঢাকার চার নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সালেহ উদ্দিন আহমদ এ রায় ঘোষণা করেন। জানা গেছে, ঘটনার দেড় বছর আগে আসামি ফারুক সিকদারের সঙ্গে গাজীপুরের পলি আকতারের বিয়ে হয়। এরপর রাজধানীর খিলগাঁওয়ের নন্দীপাড়ায় তারা বসবাস করতেন। বিয়ের পর বিভিন্ন সময় যৌতুকের দাবিতে পলিকে মারধর করতেন ফারুক সিকদার। এক পর্যায়ে পলির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন।




up-arrow