Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুন, ২০১৬ ২৩:৪৯
বিপণিবিতানে ক্যাম্প সড়কে চেকপোস্ট
ঈদে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে তৎপর পুলিশ
নিজস্ব প্রতিবেদক, রংপুর

ঈদের বাজারে রংপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। নগরীর বিপণিবিতানগুলোর সামনে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনসহ ১৫টি এলাকার ওপর কড়া নজরদারি বাড়ানো হয়েছে।

ঈদের কেনাকাটা করতে আসা লোকজনের নিরাপত্তা বিধান ও বাড়িতে ফিরে যাওয়ার জন্য পোশাক ও সাদাপোশাকে পুলিশি টহল বাড়ানো হয়েছে। অপরাধীরা যানবাহন ব্যবহার  করে যাতে অপরাধ সংঘটিত করতে না পারে সেজন্য নগরীর বিভিন্ন সড়কের ১০টি গুরুত্বপূর্ণ স্থানে ট্রাফিক চেকপোস্ট বসিয়েছে। উপজেলা সদরের বড় বিপণিবিতানের সামনেও সার্বক্ষণিক পুলিশ মোতায়েন রয়েছে।

জানতে চাইলে ভারপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল ফারুক বলেন, মানুষ যাতে নির্বিঘ্নে ঈদের কেনাকাটা করে নিরাপদে ঘরে ফিরতে পারেন, এ জন্য পুলিশ ক্যাম্প স্থাপন, পুলিশি টহল জোরদার করা হয়েছে। সাদাপোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নগরজুড়ে দায়িত্ব পালন করছেন। পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, নগরীর জেলা পরিষদ, জাহাজ কোম্পানি, জেলা পরিষদ কমিউনিটি, রাজা রামমোহন, মতি প্লাজা, রজনীগন্ধা বিপণিবিতান, নবাবগঞ্জ বাজার, সিটি বাজারের সামনে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে। এছাড়া নগরীর শাপলা মোড়, পার্কের মোড়, মডার্ন মোড়, সাতমাথা, সেন্ট্রাল রোড, শালবন ইন্দিরা  মোড়, বাংলাদেশ ব্যাংকের মোড়, ধাপ মেডিকেল মোড়, কটকিপাড়া মোড়, মুন্সিপাড়া মোড়, কেরামতিয়া মসজিদ মোড়, হনুমানতলা, পায়রা চত্বরসহ আরও কিছু এলাকায় সার্বক্ষণিক পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে।

এছাড়া সাতমাথা, সাহেবগঞ্জ মোড়, দর্শনা মোড়, দমদমা সেতু, সিওবাজার, কেন্দ্রীয় বাস টার্মিনাল মোড়, পার্কের মোড়সহ ১০টি স্থানে ট্রাফিক চেকপোস্ট বসানো হয়েছে। কেন্দ্রীয় বাস টার্মিনাল ও  ঢাকা  বাসস্ট্যান্ড  এলাকায় যাত্রীদের নিরাপত্তা বিধানেও পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। নগরীর সড়কগুলোয় পথে পথে চাঁদাবাজি রোধে কমিউনিটি পুলিশিংয়ের সহযোগিতা নেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow