Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুন, ২০১৬ ২৩:৫১
রেড ক্রিসেন্ট গুদাম এখন মহিলা লীগ নেত্রীর ভাইয়ের রেস্তোরাঁ
নিজস্ব প্রতিবেদক, রংপুর
রেড ক্রিসেন্ট গুদাম এখন মহিলা লীগ নেত্রীর ভাইয়ের রেস্তোরাঁ

রংপুর নগরীর ব্যস্ততম ও জনবহুল এলাকা সেন্ট্রাল রোডের পাশে সরকারি জায়গা ইজারা নিয়ে নির্মাণ করা হয়েছিল রেড ক্রিসেন্টের গুদাম। সেই গুদামটি এখন জেলা মহিলা লীগ সভাপতির ভাইকে ভাড়া দিয়েছেন রেড ক্রিসেন্ট কর্মকর্তারা।

ভাড়াটিয়া সেখানে গড়ে তুলেছেন, দেশ রেস্তোরাঁ ও মিষ্টান্ন ভাণ্ডার নামে অত্যাধুনিক রেস্টুরেন্ট। অভিযোগ উঠেছে, ভাড়া দেওয়ার নামে জায়গাসহ গুদামটি মোটা অঙ্কের টাকার বিনিময়ে ভাড়াটিয়াকে উপ-ইজারা (সাব লিজ) দেওয়ার পাঁয়তারা চলছে।

জানতে চাইলে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাইন বিল্লাহ বলেন, সরকারি জমি ইজারা নেওয়ার পর তা অন্যকে ভাড়া বা উপ-ইজারা দেওয়ার এখতিয়ার সংশ্লিষ্ট ইজারাদারের নেই। তাদের না জানিয়ে অন্যকে ভাড়া দেওয়ায় ‘কেন ইজারা বাতিল করা হবে না’ মর্মে গত মঙ্গলবার রেড ক্রিসেন্ট রংপুর ইউনিট কর্মকর্তাদের কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। ১৫ দিনের মধ্যে নোটিসের জবাবও দিতে বলা হয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর জেলা ইউনিট সূত্রে জানা গেছে, ২০১০ সালে রংপুর জেলা প্রশাসনের কাছ থেকে সেন্ট্রাল রোডের পাশে নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ির সামনে ৫ শতাংশ জমি বার্ষিক ইজারা নেয় রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুর জেলা ইউনিট। পরবর্তীতে সেখানে আন্তর্জাতিক রেডক্রস ফেডারেশনের অর্থায়নে নির্মাণ করা হয় রেড ক্রিসেন্টের আঞ্চলিক গুদাম। চলতি বছরের মার্চে ১৫ লাখ টাকা জামানত এবং মাসিক ৩০ হাজার টাকায় পাঁচ বছরের জন্য গুদামটি জেলা মহিলা লীগ সভাপতি রোজী রহমানের ভাই মীর নুরুজ্জামান কিবরিয়া জাহাঙ্গীরকে ভাড়া দেওয়া হয়। অভিযোগ ওঠেছে ইউনিটের এক কর্মকর্তা উপ-ইজারা দেওয়ার পাঁয়তারা করছেন।

এই পাতার আরো খবর
up-arrow