Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২০ জুন, ২০১৬ ০২:৩০
দেশে গণতন্ত্র নেই বার্তা দিতেই বিএনপি-জামায়াতের গুপ্তহত্যা
সংসদের আলোচনায় এমপিরা
নিজস্ব প্রতিবেদক
দেশে গণতন্ত্র নেই বার্তা দিতেই বিএনপি-জামায়াতের গুপ্তহত্যা

প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে এমপিরা বলেছেন, যারা বলে দেশে গণতন্ত্র নেই, নির্বাচন দিতে হবে- সেই পরাজিত বিএনপি-জামায়াত জোট গুপ্তহত্যা চালিয়ে বিশ্বের কাছে সেই বার্তাটি দিতে চাইছে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে থমকে দিতে, বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই পরিকল্পিতভাবে গুপ্তহত্যা চালানো হচ্ছে। কিন্তু এসব ষড়যন্ত্র কোনো দিনই সফল হবে না। এমপিরা পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করারও দাবি জানান। বাজেট অধিবেশনে গতকাল প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং পরে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া সভাপতিত্ব করেন।

নিরাপত্তা দিতে না পারলে উন্নয়ন থমকে যাবে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ এ দেশের জনগণ এটা প্রমাণ করেছে, বাংলাদেশের মানুষ কোনো সহিংসতা, হত্যা এবং ধ্বংসের রাজনীতিতে বিশ্বাস করে না। তিনি বলেন, আমরা যদি দেশের নিরাপত্তা সঠিকভাবে দিতে না পারি তাহলে সব উন্নয়নই থমকে যাবে। আমরা যদি ব্যবসায়ীদের শিল্প-কারখানা নিরাপত্তা দিতে না পারি, হাইওয়ের নিরাপত্তা দিতে না পারি, জনগণ যদি শান্তিতে ঘুমাতে না পারে তাহলে আমাদের সব উন্নয়ন ব্যাহত হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর চলমান ৪৬টি প্রকল্প যথাসময়ে সম্পন্ন করতে বাজেটে বরাদ্দ বৃদ্ধির প্রয়োজন। আমাদের পুলিশের সক্ষমতা বাড়ছে। আমাদের থানাও বাড়ছে। পাশাপাশি রাস্তাঘাটে পুলিশের দায়িত্বও বাড়ছে। এ জন্য বাজেটে আমাদের জন্য আরও বেশি বরাদ্দ প্রয়োজন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন কোনো  দেশের  (ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক নেই) সঙ্গে সম্পর্ক রেখে নিজ দল বা সরকার উত্খাতের ষড়যন্ত্র করলে তা রাষ্ট্রদ্রোহ হিসেবে বিবেচিত হবে। যার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বা যাজ্জীবন।

সংসদের বাজেট অধিবেশনে গতকাল টেবিলে উত্থাপিত সরকারদলীয় এমপি  হাবিবুর  রহমান  মোল্লার (ঢাকা-৫) প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী  সংসদে এ তথ্য জানান।




up-arrow