Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২৪ জুন, ২০১৬ ০১:৩৩
দক্ষিণ আফ্রিকায় গুলিতে বাংলাদেশি যুবক নিহত
নোয়াখালী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় এক বাংলাদেশিকে গুলি করে খুন করেছে আরেক বাংলাদেশি। বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে জোহান্সবার্গ শহরে এ ঘটনা ঘটে। তাদের দুজনের বাড়ি সোনাইমুড়ী উপজেলায়। নিহত বেলাল হোসেন (৩৩) ছনগাঁও গ্রামের আবুল কাশেমের ছেলে।

অভিযুক্ত রুবেল হোসেন (২৯) ভানুয়াই গ্রামের চুন্নু মিয়ার ছেলে। নিহত বেলালের পিতা আবুল কাশেম জানান, মঙ্গলবার বিকালে মুঠোফোনে ছেলের সঙ্গে কথা হয়। এ সময় বেলাল তাকে জানান, সোনাইমুড়ী ভানুয়া গ্রামের রুবেল এক বছর আগে ব্যবসা করবে বলে তার কাছ থেকে ৪২ হাজার রিংগিট ধার নিয়েছিল। কয়েক দিন আগে ওই টাকা ফেরত চাইলে রুবেল তাকে হত্যার হুমিক দেয়। ওইদিন রাতেই দক্ষিণ আফ্রিকায় বেলালের এক বন্ধু ফোন করে জানান, নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে গাড়িতে বেলালকে গুলি করে পালিয়ে যায় রুবেল। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অভিযুক্ত রুবেলের বিরুদ্ধে সোনাইমুড়ী থানায় কয়েকটি হত্যা মামলা রয়েছে।

তাই আর কোনো বাংলাদেশির ক্ষতি করার আগে রুবেলকে দ্রুত আটক করে আইনের আওতায় আনার দাবি করেন নিহতের পরিবার ও স্থানীয়রা। জানা গেছে, ৬ বোন ও ২ ভাইয়ের মধ্যে বেলাল বড়। পরিবারের সচ্ছলতা আনতে ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকায় যান বেলাল। জোহান্সবার্গ শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। ঈদের পর  বাড়ি এসে বিয়ে করার কথা ছিল। এ ঘটনায় নিহতের পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে আসে।




এই পাতার আরো খবর
up-arrow