Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ২৫ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ জুন, ২০১৬ ২৩:১৪
বনফুলকে ১৫ লাখ টাকা জরিমানা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের নামকরা ভোগ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান বনফুল অ্যান্ড কোম্পানির বিস্কুটে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রাসায়নিক অ্যামোনিয়া ব্যবহারের দায়ে ১৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে বনফুলের পটিয়া কারখানায় র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

মো. সারওয়ার আলম বলেন, বিস্কুট ও বেকারির নানা পণ্যে অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া যাওয়ায় ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া বনফুলের কারখানা থেকে ৮৩ বস্তা অ্যামোনিয়া জব্দ করা হয়। প্রতি বস্তায় ২৫ কেজি অ্যামোনিয়া রয়েছে। বনফুলের কারখানায় অত্যন্ত নোংরা পরিবেশে নিম্নমানের ডালডা দিয়ে লাচ্ছা সেমাই তৈরি করছে। পোড়া তেলে ডালডা মিশিয়ে বারবার লাচ্ছা সেমাই ভাজা হচ্ছিল।

এর আগে বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম বাকলিয়ার চরচাক্তাই নয়া মসজিদ এলাকার হোসেন ফুড অ্যান্ড কোম্পানির কারখানায় অভিযান চালিয়ে দুই মণ পচা মিষ্টি জব্দ করে। তাছাড়া নোংরা পরিবেশে পাম তেলে ভাজা নিম্নমানের লাচ্ছা সেমাই তৈরির দায়ে কারখানার মালিক সুরজ পালকে আট লাখ টাকা জরিমানা করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow