Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৯ জুন, ২০১৬ ২৩:১২
কওমিতে পাসের হার ৭২.২৯ শতাংশ
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)-এর ৩৯তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গতকাল বেফাক মিলনায়নে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনের মহাসচিব আল্লামা আবদুল জব্বার জাহানাবাদী ফল ঘোষণা করেন। ফলাফল অনলাইনে www.wifaqbd.org পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭ স্তরে মোট পরীক্ষার্থী ৮৬ হাজার ১৭০ জন এবং পাস করেছে ৬২ হাজার ২৯৩ জন। গড় পাসের হার ৭২.২৯ শতাংশ। স্টারমার্ক পেয়েছে মোট ১১ হাজার ২৭৭ জন। প্রথম বিভাগে পাস করেছে ১৪ হাজার ৬৫৩ জন ছাত্র-ছাত্রী।       কওমি মাদরাসার সর্বোচ্চ ক্লাস তাকমিলে (স্নাতকোত্তর ডিগ্রি) পাসের হার ছাত্রদের ৭৪.০০ শতাংশ এবং ছাত্রীদের ৬৬.৬৫ শতাংশ। ফযীলত (স্নাতক) ছাত্রদের পাসের হার ৬৯.৯৭ শতাংশ এবং ছাত্রীদের পাসের হার ৬২.৪৭ শতাংশ। সানাবিয়া ‘উলইয়া (উচ্চ মাধ্যমিক) ছাত্রদের পাসের হার ৬৮.৩৮ শতাংশ এবং ছাত্রীদের পাসের হার ৫৬.৭৩ শতাংশ। মুতাওয়াসসিতাহ (নিম্ন মাধ্যমিক) ছাত্রদের পাসের হার ৮১.১ শতাংশ ও ছাত্রীদের পাসের হার ৬৬.৮৬ শতাংশ।

ইবতিদাইয়্যাহ (প্রাইমারি) ছাত্রদের পাসের হার ৭১.৪৬ শতাংশ এবং ছাত্রীদের পাসের হার ৬১.৬৩ শতাংশ। এছাড়া তাহফীজুল কুরআন ও ‘ইলমুত তাজবীদ ওয়াল ক্বিরাআত বিভাগের পাসের হার যথাক্রমে ৮৫.৩৫ শতাংশ এবং ৮৬.৯৪ শতাংশ। ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেফাকের সহকারী মহাপরিচালক মাওলানা যুবায়ের আহমাদ চৌধুরী, মুফতি ওমর ফারুক সন্দীপী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবদুল জলিল ফারুকী, মুফতি আমিনুল হক, মাওলানা আবদুর রশিদ প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow