Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ জুলাই, ২০১৬ ০০:২৮
ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া
জামাত সকাল ১০টায়
কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রতিবারের মতো এবারও ঈদুল ফিতরের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের শোলাকিয়ায়। এবারের ১৮৯তম ঈদুল ফিতরের জামাতে ইমামতি করবেন ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। সকাল ১০টায় জামাত শুরু হবে।

ঈদ সামনে রেখে মাঠের দাগ কাটা, মেহরাব ও দেয়ালে চুনকাম, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ ঈদ জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি নিয়েছে ঈদগাহ পরিচালনা কমিটি ও স্থানীয় প্রশাসন। মাঠ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন প্রশাসনের কর্মকর্তারা। ঈদগাহে প্রবেশের সড়কটি সংস্কার করা হয়েছে। সংস্কার করা হয়েছে পাশের পুকুরটিও। ঈদগাহ সংলগ্ন নরসুন্দা নদীর ওপর নির্মিত হচ্ছে পাকা সেতু। সেতুটির নির্মাণ কাজ এখনো শেষ হয়নি। নদী পারাপারের জন্য সেখানে বাঁশের সাঁকো দেওয়া হয়েছে। বৃষ্টির আশঙ্কায় মাঠের ভিতরে বালু ফেলা হয়েছে। জামাতে মাঠ পূর্ণ হয়ে পাশের সড়ক এমনকি আশপাশের বাসা বাড়িতেও মুসল্লিরা জামাত আদায় করেন। এ কারণে মাঠটি আরও বড় করা, মেহরাবটিকে কারুকার্যখচিত করা এবং ঈদগাহ সংলগ্ন সড়কের টেকসই মেরামত করার দাবি এলাকাবাসীর।

এদিকে, ঈদের দিন পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার আনোয়ার হোসেন খান। তিনি জানান, ঈদের দিন তিন স্তরের নিরাপত্তা থাকবে।

এই পাতার আরো খবর
up-arrow