Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : সোমবার, ১১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ জুলাই, ২০১৬ ২৩:৪৪
চার দিন মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী
নিজস্ব প্রতিবেদক
চার দিন মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী

ময়মনসিংহের দুই আসনের উপনির্বাচন উপলক্ষে চার দিনের জন্য মাঠে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আগামী ১৮ জুলাই ময়মনসিংহ-১ ও ময়মনসিংহ-৩ আসনে উপনির্বাচন হবে। এ ছাড়া ময়মনসিংহ-১ ও ৩ শূন্য আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সম্মেলন কক্ষে আজ বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার সহকারী সচিব রাজীব আহসান জানান, ভোট উপলক্ষে ১৬ থেকে ১৯ জুলাই পর্যন্ত নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়োজিত রাখার প্রস্তাব রয়েছে ইসির। এ উপলক্ষে আজ বাহিনীর শীর্ষ কর্মকর্তা ও তাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক রয়েছে। এ সভায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে কমিশন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। ময়মনসিংহ-১ আসনের ১৯টি ইউনিয়নে ১৩৩টি ভোটকেন্দ্র ও ময়মনসিহ-৩ আসনের ১০টি ইউনিয়নে ৮৭টি কেন্দ্র রয়েছে। তিনি জানান, ইসির কর্মপরিকল্পনা অনুযায়ী সাধারণ ভোটকেন্দ্রে ২২ জন ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২৪ জন করে নিরাপত্তা সদস্য নিয়োজিত রাখা হবে। এর বাইরে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১২৩টি টিম, র‌্যাবের ৩১টি ও বিজিবির সাত প্লাটুন সদস্য থাকবে দুই আসনে।

শেরেবাংলানগরে ইসির সম্মেলন কক্ষে আজ বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার  কাজী  রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে আইনশৃঙ্খলা-সংক্রান্ত বৈঠক হবে।

এই পাতার আরো খবর
up-arrow