Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ জুলাই, ২০১৬ ২৩:১৬
দুই হত্যায় তিনজনের ফাঁসি কার্যকর
ইতিমধ্যে পেরিয়ে গেছে ১৫ বছর
প্রতিদিন ডেস্ক

পৃথক দুটি হত্যা মামলায় চট্টগ্রামে দুজনের এবং সিলেটে একজনের ফাঁসি কার্যকর করা  হয়েছে। গতকাল রাত ১২টা ১ মিনিটে এ ফাঁসি কার্যকর করা হয়।

ফাঁসির আসামিরা হলেন চট্টগ্রামের মোহাম্মদ  সাইফুল  ও মোহাম্মদ শহীদুল্লাহ এবং সিলেটের মাকু রবিদাস। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর—

চট্টগ্রাম : ফটিকছড়ি উপজেলায় এক সিএনজি অটোরিকশা চালককে হত্যার দায়ে মোহাম্মদ সাইফুল এবং মোহাম্মদ শহীদুল্লাহর ফাঁসি কার্যকর করা হয়েছে। এই দুই আসামির মধ্যে মোহাম্মদ সাইফুল মীরসরাই উপজেলার উত্তর হাজীসরাই গ্রামের লেদু মিয়ার বাড়ির কামাল উদ্দিনের ছেলে ও মোহাম্মদ শহীদুল্লাহ একই উপজেলার মধ্যম সোনাপাড়া গ্রামের তাজুল ইসলামের ছেলে। কারা সূত্র জানায়, দুই আসামি ২০০১ সালের ৩১ মে রাতে মীরসরাই উপজেলা সদর থেকে একটি সিএনজি অটোরিকশা ভাড়া করে ফটিকছড়ি যায়। সেখানে তারা চালক রবি দাশকে খুন করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। এ মামলায় ২০০৫ সালের ২৯ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল তিন আসামিকে ফাঁসির দণ্ড দিয়েছিল। হাইকোর্টে রায়ের বিরুদ্ধে আপিলে সাজা বহাল থাকে। আপিল বিভাগ একজনের দণ্ড কমিয়ে যাবজ্জীবন করলেও সাইফুল ও শহীদুল্লাহর ফাঁসির দণ্ড বহাল রাখে। দুজনই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে ব্যর্থ হন।  

সিলেট : সিলেট কেন্দ্রীয় কারাগারে রাত ১২টা ১ মিনিটে হত্যা মামলার আসামি মাকু রবিদাসের (৪৭) ফাঁসি কার্যকর করা হয়েছে। মাকু রবিদাস হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দারাগাঁওয়ের সমাধনী রবিদাসের ছেলে। জানা গেছে, ২০০১ সালের ৩১ অক্টোবর রাতে প্রতিবেশী নাইনকা রবিদাসকে কুপিয়ে হত্যা করে মাকু রবিদাস। এ ঘটনায় ফাঁসির রায় হয় মাকুর। আপিল করলেও তার মৃত্যুদণ্ডাদেশ বহাল থাকে।

এই পাতার আরো খবর
up-arrow