Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৪ জুলাই, ২০১৬ ২৩:১৯
রাজশাহী নগরীর ২৬ পয়েন্টে বসছে সিসি ক্যামেরা
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহী নগরীর ২৬ পয়েন্টে বসছে সিসি ক্যামেরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যা করে নির্বিঘ্নে পালিয়ে যায় দুর্বৃত্তরা। নগরীর ব্যস্ততম গণকপাড়া মোড়ে এম রায় জুয়েলার্সে সন্ধ্যায় বোমা ফাটিয়ে ডাকাতির ঘটনা ঘটে। এসব ঘটনা নগরবাসীকে আলোড়িত করলেও প্রকৃত অপরাধীরা চিহ্নিত হয়নি। এসব ঘটনার পর নিজ প্রতিষ্ঠানের নিরাপত্তা বাড়াতে ও অপরাধীদের চিহ্নিত করতে শুরু হয়েছে সিসি ক্যামেরা বসানো। নগরীর গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো নিজ উদ্যোগে ইতিমধ্যে সিসি ক্যামেরা বসিয়েছে। আলোচিত এসব ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসনও। আগেই নগরীর চারটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের পক্ষ থেকে সিসি ক্যামেরা বসানো হয়েছিল। এখন নগরীর সবগুলো থানা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে।

এবার নগরীর ২৬টি পয়েন্টে ৬০ লাখ টাকা ব্যয়ে বসানো হচ্ছে সিসি ক্যামেরা। ইতিমধ্যে এ জন্য দরপত্রও আহ্বান করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে সব প্রক্রিয়া শেষে সিসি ক্যামেরাগুলো বসানোর কাজ শেষ হবে।

নগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, পুলিশের পক্ষ থেকে অপরাধীদের চিহ্নিত করতে সিসি ক্যামেরা স্থাপনের আহ্বান জানিয়ে নগরবাসীকে সচেতন করা হচ্ছে। পুলিশের স্থাপনাগুলোতে এ কাজ শেষ হয়েছে। এতে করে অপরাধীদের চিহ্নিত করতে সুবিধা হবে।   

রাজশাহী সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র নিজাম উল আযীম জানান, নগরীর নিরাপত্তা নিশ্চিত করতে ২৬টি পয়েন্টে সিসি ক্যামেরা বসানোর প্রকল্পটি নেওয়া হয়েছে। এতে ব্যয় হচ্ছে ৬০ লাখ টাকা। নগর পুলিশের সদর দফতর থেকে এসব ক্যামেরাগুলো নিয়ন্ত্রণ করা হবে। নগরীর এসব পয়েন্টে সিসি ক্যামেরা বসানোর কাজ শেষ হলে অপরাধীরা ঘটনা ঘটিয়ে আর পার পাবে না বলে মনে করছেন তিনি।

এই পাতার আরো খবর
up-arrow