Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুলাই, ২০১৬ ২৩:২৫
বেড়েছে চালের দাম কমেছে সবজির
নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও চট্টগ্রাম
বেড়েছে চালের দাম কমেছে সবজির
বাজার দর

রমজান মাসে ওঠানামা করলেও ঈদের পর রাজধানীতে সবজির দাম স্থিতিশীল রয়েছে। তবে মানভেদে চালের দাম কেজিতে দুই থেকে তিন টাকা বেড়েছে।

গতকাল রাজধানীর বারিধারা কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রতি  কেজি আলু ২০-২২ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, বেগুন ৪০-৪৫ টাকা, করল্লা ৪০-৪৫ টাকা, শসা ৩৫ টাকা, চিচিঙ্গা ৩৫ টাকা, কাঁকরোল ৪০ টাকা, লাউ আকারভেদে প্রতিটি ৩০-৫০ টাকা, চালকুমড়া ৩০-৪০ টাকা ও কাঁচাকলা হালি ১৫ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া মানভেদে প্রতি কেজি টমেটো ৫৫-৬০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে এর দাম ছিল ৯০-১০০ টাকা। শীতকালীন সবজি বাঁধাকপি আকারভেদে ৩৫-৫০ টাকা বিক্রি হতে দেখা গেছে। তবে ঈদের পর বিভিন্ন জেলা  থেকে সবজি সরবরাহ কমে গেছে। আশা করা যাচ্ছে আগামী সপ্তাহের মধ্যে আরও স্বাভাবিক হয়ে যাবে। এ ছাড়া সব ধরনের চালের দাম কেজিতে দুই টাকা বেড়েছে। গতকাল মিনিকেট ৪৮ থেকে ৫০ টাকায়, লতা ৫০ থেকে ৫২ টাকায় বিক্রি হয়। আরও বেড়েছে পারিজা, স্বর্ণা ও নাজিরশাইলের দাম। এসবের পাশাপাশি চিনির দাম কেজিতে দুই টাকা কমেছে। গতকাল খোলাবাজারে প্রতি কেজি চিনি বিক্রি হয়েছে ৬৮ থেকে ৭০ টাকায়।

এদিকে চট্টগ্রামে এক সপ্তাহের ব্যবধানে টমেটোর দাম বেড়েছে কেজিতে ১০০ টাকা; কাঁচা মরিচসহ অন্য সব সবজির দামও কেজিতে ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে। গতকাল চট্টগ্রামের বড় সবজি বাজার রেয়াজউদ্দিন বাজার ঘুরে দাম বাড়ার এ চিত্র দেখা যায়। রোজার মাসে ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি হওয়া টমেটো ১২৫ থেকে ১৩০ ও বরবটি বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

এছাড়া রমজানে ২০ থেকে ২৫ টাকা কেজিতে বিক্রি হওয়া কাঁচা মরিচ বিক্রি হচ্ছে মান ভেদে ৩০ থেকে ৪০ টাকা, বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

এই পাতার আরো খবর
up-arrow