Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২২ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ জুলাই, ২০১৬ ২৩:১০
চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ
৫ পুলিশ সদস্যসহ আহত ১৩
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বায়েজিদ থানার টেক্সটাইল এলাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বায়েজিদ থানার ওসিসহ পুলিশের ৫ কর্মকর্তা এবং আরও ৮ জন শ্রমিক আহত হন।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চৌধুরী এপারেলস নামের গার্মেন্টের দুই সুপারভাইজার ছাঁটাইয়ের জের ধরে পোশাক কারখানার কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। গতকাল সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন— বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসিন, এস আই গোলাম রাব্বানী (২৭), এস আই বিটু বড়ুয়া (৩০), এএসআই আবদুল করিম ও শিল্প পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম।

পুলিশ জানায়, থানার ট্রেক্সটাইল মোড়ে চৌধুরী এপারেলস নামে গার্মেন্ট ফ্যাক্টরির দুই সুপার ভাইজারকে চাকরি থেকে অব্যাহতি দেয় মালিক পক্ষ। এছাড়াও শ্রমিকদের অন্য জায়গায় শিফট করার জন্য মালিক পক্ষ চেষ্টা চালালে শ্রমিকরা সকাল ৯টার দিকে রাস্তায় ব্যারিকেড দিয়ে এর প্রতিবাদ জানায়। এ সময় শ্রমিকদের সরাতে  গেলে তারা পুলিশকে লক্ষ্য করে  ইট-পাটকেল ছোঁড়ে।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন বলেন, প্রায় ঘণ্টাব্যাপী শ্রমিকরা রাস্তায় ব্যারিকেড দিয়ে অবরোধ করে রাখে। সরাতে গেলে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ বাধে। পরে শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়।

এই পাতার আরো খবর
up-arrow