Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ জুলাই, ২০১৬ ২৩:৪৫
কারারক্ষী-ছাত্রলীগ সংঘর্ষে মামলা, তদন্ত কমিটি গঠন
নিজস্ব প্রতিবেদক, সিলেট
কারারক্ষী-ছাত্রলীগ সংঘর্ষে মামলা, তদন্ত কমিটি গঠন

সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে কারারক্ষী ও ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে সিলেট কারাগারের জেলার মাসুদ পারভেজ মঈন বাদী হয়ে অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করে থানায় মামলা করেন। এ ছাড়া কারারক্ষী-ছাত্রলীগ সংঘর্ষ এবং সাংবাদিকদের ওপর হামলা ও ক্যামেরা, মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। মামলার বরাত দিয়ে সিলেট কোতোয়ালি থানার ওসি সুহেল আহমদ জানান, বৃহস্পতিবার বিকালে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপুর কারামুক্তি নিয়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা কারারক্ষীদের ওপর হামলা চালায়। এ ঘটনায় অজ্ঞাতনামা দুষ্কৃতকারীদের আসামি করে জেলার মাসুদ পারভেজ মঈন থানায় মামলা করেছেন।

এ ছাড়া সংঘর্ষ এবং সাংবাদিকদের ওপর কারারক্ষীদের হামলার ঘটনা তদন্তে গতকাল চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এডিশনাল আইজি প্রিজন কর্নেল ইকবাল হাসানকে প্রধান করে আইজি প্রিজন এ কমিটি গঠন করে দিয়েছেন বলে জানিয়েছেন সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম। কমিটির অন্য সদস্যরা হলেন— সিলেটের ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম, ময়মনসিংহ জোনের সিনিয়র জেল সুপার আবদুল জলিল ও কাশিমপুর কারাগারের জেলার তারিকুল ইসলাম। এদিকে, কর্তব্যরত অবস্থায় সাংবাদিকদের ওপর কারারক্ষীদের হামলার প্রতিবাদে গতকাল সিলেট জেলা প্রেসক্লাবে এক সভা অনুষ্ঠিত হয়। ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেলের পরিচালনায় সভায় সাংবাদিক নেতারা হামলার সঙ্গে জড়িত কারারক্ষীদের শাস্তির দাবি জানান। এ ছাড়া যেসব ফটোসাংবাদিকের ক্যামেরা ভাঙচুর, ছিনতাই এবং মোটরসাইকেল ভাঙচুর হয়েছে তাদের ক্ষতিপূরণ প্রদানে কারা কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।

সিলেটে ছাত্রলীগের ৮ নেতা বহিষ্কার : কারারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়ানোর অভিযোগে সিলেট জেলা ছাত্রলীগের ৮ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গতকাল বিকালে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। বহিষ্কৃতরা হলেন— সিলেট জেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সভাপতি হোসাইন আহমদ, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মওদুদ আহমদ আকাশ, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফাইয়াজ আহমদ জামিল, সহ-সম্পাদক মাসুম আহমদ মাহি, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা রুহেল আহমদ, এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন, ছাত্রলীগ নেতা ছয়েফ আহমদ (বালুচর) ও এমসি কলেজ ছাত্রলীগ নেতা সৌরভ দাস।

এই পাতার আরো খবর
up-arrow