Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ২৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুলাই, ২০১৬ ২৩:২৩
জঙ্গি বানাচ্ছে বিএনপি জামায়াত : মির্জা আজম
নিজস্ব প্রতিবেদক
জঙ্গি বানাচ্ছে বিএনপি জামায়াত : মির্জা আজম

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। দেশের কিছু বিপদগামী তরুণদের মগজ ধোলাই করে জঙ্গি বানাচ্ছে বিএনপি-জামায়াত।

রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে তারাই জঙ্গিবাদের সৃষ্টি করে। গতকাল বিকালে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস অ্যান্ড সিরামিকে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন। তিনি উল্লেখ করেন,  সরকার পতনের আন্দোলনে ব্যর্থ হয়ে এখন জঙ্গিবাদে মদদ দিয়ে, অর্থ দিয়ে পৃষ্ঠপোষকতা করছে বিএনপি-জামায়াত। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে এসব ষড়যন্ত্র রুখে দিয়ে আমরা জঙ্গিমুক্ত দেশ গড়বই। তিনি বলেন, সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। এ জন্য ছাত্রলীগকে সজাগ ও সর্তক থাকতে হবে। পাড়া-মহল্লায় ছাত্রলীগের নেতৃত্বে জঙ্গিবিরোধী কমিটি গঠন করতে হবে। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ আয়োজিত সভায় সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, উত্তরের সাবেক সভাপতি এ বি এম মাজহার আনাম, এস এম রবিউল ইসলাম সোহেল, আজিজুল হক রানা প্রমুখ। পাটকলগুলো লাভজনক হবে : বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন প্রায় শতভাগ বাস্তবায়ন হয়েছে। এর ফলে সরকারি পাটকলগুলো খুব দ্রুত লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। গতকাল হোটেল সোনারগাঁওয়ে বিজেএমসির ফুটবল টিম প্রিমিয়ার লিগে ভালো কিছু করার প্রত্যয়ে এক উদ্বুদ্ধকরণ সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মির্জা আজম বলেন, পাটকলের পুরাতন মেশিনের পরিবর্তে আধুনিক মেশিন সংযুক্তকরণে কাজ দ্রুত করা হবে। এর মাধ্যমে বিজেএমসির হারানো ঐতিহ্য আবারও ফিরিয়ে আনা হবে।

up-arrow