সোমবার, ২৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা
নিউজটোয়েন্টিফোর’র প্রতিনিধি সম্মেলন

জঙ্গিবাদকে ভয় না পেয়ে সামনে এগোতে হবে

—— আহমেদ আকবর সোবহান

নিজস্ব প্রতিবেদক

জঙ্গিবাদকে ভয় না পেয়ে  সামনে এগোতে হবে

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোর-এর প্রতিনিধি সম্মেলনে বসুন্ধরা ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান —বাংলাদেশ প্রতিদিন

সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদের প্রত্যয় নিয়ে আগামী ২৮ জুলাই আনুষ্ঠানিক সম্প্রচারে যাচ্ছে বসুন্ধরা গ্রুপের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন ‘নিউজটোয়েন্টিফোর’। আনুষ্ঠানিক সম্প্রচারে যাওয়ার আগে টেলিভিশনটি গতকাল প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের (ইডব্লিউএমজি) কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই সম্মেলনে সবকিছুর ঊর্ধ্বে উঠে সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ের কথা বলেন বসুন্ধরা ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। তিনি বলেন, আমাদের দেশকে কীভাবে উন্নত করা যায়, দেশকে কীভাবে আরও সমৃদ্ধ করা যায়, সে জন্য প্রত্যেককে কাজ করতে হবে। এক্ষেত্রে কাজ করতে আমাদের অনেক সুযোগ রয়েছে। আমাদের সবাইকে নতুন উদ্যোগে, নতুন উৎসাহ-উদ্দীপনা নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় কাজ করতে    হবে। আহমেদ আকবর সোবহান বলেন, আজকে জঙ্গিবাদকে ভয় না পেয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমরা যদি ভয় পেয়ে যাই তাহলে জঙ্গিরাই সফল হবে। কাজেই ভয় পেলে চলবে না। সামনে এগিয়ে যেতেই হবে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক করতে মিডিয়াকেই সর্বাত্মক কাজ করতে হবে। আমাদের নিজস্ব মিডিয়াসহ দেশে যেসব মিডিয়া রয়েছে জাতীয় স্বার্থে সংবাদ প্রচারের ক্ষেত্রে ইতিবাচক দিকটি উপস্থাপন করতে হবে। তিনি বলেন, জনমত গঠনে গণমাধ্যমকে ইতিবাচক খবর প্রচারে সবচেয়ে বড় ভূমিকা পালন করতে হবে। আমরা যদি মিডিয়ায় সারা দিন নেগেটিভ কথা বলি, নেগেটিভ সংবাদ প্রচার করি তাহলে সারা বিশ্বের কাছে দেশের বদনাম হবে। এ জন্য মিডিয়াকে পজেটিভ খবর উপস্থাপন করতে হবে। দেশ ও দেশের মানুষের অর্জনের খবর তুলে আনতে হবে। এতে অন্যরা ভালো কাজের প্রেরণা পাবে।  

সম্মেলনে নিউজ টোয়েন্টিফোর-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, সমাজের সব অসঙ্গতির বিরুদ্ধে কথা বলবে এই টেলিভিশন। পাশে দাঁড়াবে অসহায় মানুষের। যে মানুষ আইনের কাছে বিচার পায় না, পুলিশের কাছে গিয়ে আরও নির্যাতিত হয়, হয়রানির শিকার হয়, সেই মানুষের পাশে আমাদের দাঁড়াতে হবে। তার প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক, আমরা তার তোয়াক্কা করি না। করব না। নিউজ টোয়েন্টিফোর-এর জেলা প্রতিনিধিদের সংবাদ সংগ্রহ সংক্রান্ত দিকনির্দেশনা দেন চ্যানেলটির বার্তা বিভাগের কর্মকর্তারা। বক্তব্য দেন নিউজ টোয়েন্টিফোর-এর হেড অব নিউজ ইব্রাহিম আজাদ, হেড অব কারেন্ট অ্যাফেয়ার্স সামিয়া রহমান, হেড অব নিউজ ইংলিশ নিউজ অ্যান্ড ইন্টারন্যাশনাল-সাইফুল হুদা, প্রধান বার্তা সম্পাদক শাহনাজ মুন্নীসহ চ্যানেলটির বার্তা বিভাগের কর্মকর্তারা। সারা দেশ থেকে আগত প্রতিনিধিরাও নিজেদের মতামত তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর