বুধবার, ৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

বিচার দাবিতে হনুমান আইনজীবী সমিতিতে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

হামলাকারীর বিচার দাবিতে একটি আহত হনুমান দুই দিন ধরে খুলনার পাইকগাছা উপজেলা আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করছে। ঘটনাটি ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। প্রতিদিন উত্সুক মানুষ আদালত চত্বরে আহত হনুমানটিকে দেখতে আসছে। জানা যায়, সোমবার সকালে পাইকগাছা আইনজীবী সমিতির কক্ষে ঢুকে তাদের টেবিলের ওপর বসে সবার দৃষ্টি আকর্ষণ করতে থাকে হনুমানটি। বিষয়টি উপলব্ধি করে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গাজী জামশেদুল হক হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। বিচারক মিস ম্যাটার ১৫/১৬ নম্বর আদেশে পাইকগাছা থানার ওসিকে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। জানা যায়, ২১ জুলাই বিচার দাবিতে প্রথম আদালত চত্বরে আসে হনুমানটি। তার কর্মকাণ্ড আইনজীবীসহ সাধারণ মানুষের দৃষ্টি কাড়ে। এর আগে ৬ জুলাই হনুমানটিকে কে বা কারা কুপিয়ে জখম করে বলে এলাকাবাসী জানায়। পরে স্থানীয় বাসশ্রমিকরা আহত হনুমানটিকে উদ্ধার করে উপজেলা প্রাণিসম্পদ অফিসে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করান।

হনুমানের পক্ষ হয়ে দায়ের করা মামলার বাদী আইনজীবী জি এম আবদুস সাত্তার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ২১ জুলাই আদালত এলাকায় হনুমানটিকে আহত অবস্থায় দেখা যায়। এ সময় তার পাঁজরের নিচে জখম ছিল। এ ঘটনায় তিনি বিচারকের দৃষ্টি আকর্ষণ করে হনুমানটিকে আহতকারীদের শাস্তির দাবি জানিয়ে মামলা দায়ের করেন।

আইনজীবী জি এম আবদুস সাত্তার জানান, ‘গতকাল হনুমানটিকে বেশ দুর্বল ও বিষণ্ন দেখা যায়। সে কীভাবে আমাকে চিনল জানি না। সকালের দিকে আইনজীবী কক্ষে আমার টেবিলের ওপর এসে দীর্ঘক্ষণ বসে থাকে। এ সময় উত্সুক জনতা তাকে ঘিরে ধরে।’ এলাকাবাসী জানায়, কয়েক দিন ধরে হনুমানটি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের পা জড়িয়ে ধরে তার ক্ষতের দিকে দৃষ্টি আকর্ষণ করছে। কেউ কিছু খেতে দিলেও খাচ্ছে না।

জানা গেছে, খাদ্যাভাবে যশোরের কেশবপুর থেকে কালোমুখো হনুমান দল বেঁধে চলে আসে প্রত্যন্ত এসব এলাকায়। বেশ কিছুদিন ধরে পাইকগাছার বিভিন্ন এলাকায় তাদের একটি দলকে অবস্থান করতে দেখা যাচ্ছিল।

সর্বশেষ খবর