Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৯
ওমরাহ পালনে খালেদা-তারেক
নিজস্ব প্রতিবেদক
ওমরাহ পালনে খালেদা-তারেক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার পুত্র দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সপরিবারে পবিত্র ওমরাহ পালন করেছেন। গতকাল জেদ্দা থেকে মক্কায় পৌঁছে ওমরাহ পালন ও মসজিদুল হারামে নামাজ আদায় করেন তারা। সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব এ তথ্য জানান। খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমান, কন্যা জায়মা রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথি, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার, ব্যক্তিগত ফটোগ্রাফার নূরুদ্দিন অহমেদ ও একজন গৃহপরিচারিকা।

সৌদি আরব বিএনপির একাধিক সূত্র জানায়, পবিত্র ওমরাহ পালন শেষে দলীয় নেতা-কর্মীসহ প্রবাসী বাংলাদেশি এবং সমমনা রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে খালেদা জিয়া ও তারেক রহমানের সাক্ষাতের কথা রয়েছে।

খালেদা জিয়া ও তারেক রহমান বাদশাহ সালমান বিন আবদুুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে সৌদি আরব সফরে রয়েছেন। প্রথমে তারা জেদ্দা রয়্যাল প্যালেসে ওঠেন। কিছুক্ষণ রয়্যাল প্যালেসে বিশ্রাম শেষে সড়কপথে মক্কায় যান। বিমানবন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব ও উপদেষ্টা আবদুর রহমানের নেতৃত্বে স্থানীয় নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার সৌদি রয়্যাল প্রটোকলের ব্যবস্থাপনায় তারা বায়তুল্লাহ তাওয়াফ, মাকামে ইবরাহিমের পেছনে দুই রাকাত নফল নামাজ আদায়, মুলতাজিমের সামনে বিশেষ মোনাজাত ও সাফা-মারওয়ায় সাই করে ওমরাহের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। সৌদি প্রশাসনের নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে পরিবারের অন্য সদস্য ছাড়াও সহস্রাধিক প্রবাসী বাংলাদেশি বায়তুল্লাহ তাওয়াফে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে অংশ নেন। ৮ সেপ্টেম্বর পর্যন্ত সে দেশে অবস্থান শেষে ২৯ সেপ্টেম্বর দেশে ফিরবেন খালেদা জিয়া। একই দিনে যুক্তরাজ্যের উদ্দেশে সপরিবারে রওনা হবেন তারেক রহমান ও পরিবারের অন্য সদস্যরা।

up-arrow