Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৯
কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন মার্চে
কক্সবাজার প্রতিনিধি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক আগামী বছরের মার্চ মাসে শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতি দ্রুত সময়ের মধ্যে সড়কের কাজ শুরু হবে।

গতকাল সকাল সাড়ে ১০টায় কলাতলীতে বিচ্ছিন্ন থাকা সড়কের পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি জানান, ৮০ কিলোমিটার এ সড়কের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক হাজার কোটি টাকা। এর মধ্যে মেরিন ড্রাইভ সড়কের কক্সবাজারের কলাতলী অংশে বিচ্ছিন্ন থাকা আড়াই কিলোমিটার সড়কের কাজের জন্য আরও ৮৪ কোটি টাকার একটি নতুন প্রকল্প রয়েছে। সেতুমন্ত্রী বলেন, একই সঙ্গে সেনাবাহিনীর মাধ্যমে নতুন একটি গ্রহণ করা হচ্ছে। কলাতলীর সায়মন থেকে শৈবাল পর্যন্ত যাত্রাপথ নিরাপদ নয়। এখানে রাতের বেলায় অন্ধকার থাকে। কোনো ওয়ার্কওয়ে নেই। তাই এখানে সৈকতকে ক্ষতিগ্রস্ত না করে দুই কিলোমিটার এলাকায় বীচ ওয়ার্কওয়ে তৈরি করা হবে। যেখানে থাকবে আধুনিক মানের সব সুবিধা।

পরে মন্ত্রী মেরিন ড্রাইভ সড়কের কিছু অংশ ঘুরে দেখেন। এ সময় সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সরওয়ার হাসান, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর প্রতিনিধি জানিয়েছেন, গতকাল বিকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরের চন্দ্রায় মহাসড়কের সার্বিক অবস্থা পরিদর্শন করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদযাত্রা সম্পূর্ণ স্বস্তিদায়ক না হলেও ফিরতি পথে যাত্রীদের যাতে দুর্ভোগে পড়তে না হয় সেজন্য প্রস্তুতি রয়েছে। মন্ত্রী বলেন, লম্বা ছুটি হওয়ায় প্রথম দিকেই সবাই বাড়ি যাওয়ার জন্য ভিড় করায় সড়কে চাপ বেড়ে যায়। ঘাটে সমস্যা থাকার কারণে প্রথম দিকের সব চাপ সড়কে চলে আসায় আমরা সমস্যায় পড়েছিলাম। ফিরতি পথে যাতে যাত্রীরা নির্বিঘ্নে কর্মস্থলে পৌঁছতে পারেন সেজন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow