Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৭
দুই বোর্ডে জিপিএ-৫ পেল আরও ১১৭ জন
উচ্চ মাধ্যমিকে উত্তরপত্র পুনর্মূল্যায়ন
প্রতিদিন ডেস্ক

এবার ঢাকা বোর্ডে উচ্চ মাধ্যমিকের উত্তরপত্র পুনর্মূল্যায়নে ১ হাজার ৯ জন ও বরিশাল বোর্ডে ৭৮ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ঢাকায় নতুন করে ১১৫ জন ও বরিশালে দুই পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর।

ঢাকা : গতকাল ঢাকা শিক্ষা বোর্ডের অধীন ২০১৬ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ হয়েছে। এতে নতুন করে ১১৫ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ নিয়ে ঢাকা শিক্ষা বোর্ডে মোট জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২২৫ জনে। ঢাকা শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মঞ্জুরুল কবীর বলেন, মোট ৪২ হাজার ১৫১ জন প্রার্থী ১ লাখ ২৬ হাজার ৩৪২টি পত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিলেন। এর মধ্যে অনুত্তীর্ণ থেকে উত্তীর্ণ হয়েছেন ২০৪ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ১১৫ জন। এ ছাড়া গ্রেড (ফল) পরিবর্তন হয়েছে ১ হাজার ৯ জনের।

বরিশাল : বরিশাল শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের পর উত্তরপত্র পুনর্মূল্যায়নে ৭৮ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে প্রথমবার প্রকাশিত ফলে অকৃতকার্য হওয়া ৩০ পরীক্ষার্থী পুনর্মূল্যায়নে পাস করেছে। জিপিএ-৫ এ উন্নীত হয়েছে ২ পরীক্ষার্থীর ফল। 

এই পাতার আরো খবর
up-arrow