Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৯
সহস্রাধিক শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আত্মজীবনী দিলেন জ্যাকব
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
সহস্রাধিক শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আত্মজীবনী দিলেন জ্যাকব
বঙ্গবন্ধুর আত্মজীবনী গ্রন্থ দিচ্ছেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব

ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলার সহস্রাধিক কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি দিয়েছে নজরুল ইসলাম ফাউন্ডেশন। গতকাল দুপুরে চরফ্যাশন ব্রজগোপাল টাউন হলে বৃত্তি প্রদান করেছেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

ভোলা-৪ আসনের সাবেক এমপি মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে ‘নজরুল ইসলাম ফাউন্ডেশন’ বিগত বছরের মতো এবারও এ সংবর্ধনা ও শিক্ষাবৃত্তির আয়োজন করে। ২০১৫ সালের প্রাথমিক ও জুনিয়র ট্যালেন্টপুল বৃত্তি এবং ২০১৬ সালের এসএসসি ও দাখিল, এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সহস্রাধিক  মেধাবী শিক্ষার্থীকে ২ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি, বঙ্গবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। গতকাল ছিল সাবেক সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের ২৪তম মৃত্যুবার্ষিকী।

সভার প্রধান অতিথি উপমন্ত্রী জ্যাকব বলেন, সাবেক শিক্ষাবিদ নজরুল ইসলাম চরফ্যাশনের অবহেলিত মানুষের উন্নয়নে কাজ করে গেছেন। এখানকার পিছিয়ে পড়া মানুষের শিক্ষা নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তবায়ন হচ্ছে। ছাত্রছাত্রীদের সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলার যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও মন্ত্রী পত্নী নীলিমা নিগার সুলতানা, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow