Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪৯
স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি
মাদক মামলায় নারীর যাবজ্জীবন
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও বরিশাল

রাজশাহীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতে-২ এর বিচারক কেএম শহীদ আহাম্মেদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সুজন আলী (৩০) দুর্গাপুর উপজেলার পলাশবাড়ি গ্রামের মো. শামসুদ্দিনের ছেলে। আদালত সূত্র জানায়, সুজন তার স্ত্রী সীমা খাতুনকে (২৫) যৌতুকের জন্য নির্যাতন করতেন। ২০১৩ সালের ১ মার্চ তার স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেন। এ ঘটনায় সীমার বাবা রেজাউল হক দূর্গাপুর থানায় হত্যামামলা করেন। এ মামলায় সুজন, তার বাবা শামসুদ্দিন ও মা মেহের নিগারকে আসামি করা হয়। মামলা দায়েরের পর পুলিশ সুজন আলীকে গ্রেফতার করে। সুজনের বাবা-মাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় বাবা-মাসহ সুজন আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে সুজনকে রাজশাহী কেন্দ ীয় কারাগারে পাঠানো হয়।

এদিকে বরিশালে ফেনসিডিল হেফাজতে রাখার দায়ে মোসাম্মৎ তসলিমা নামে এক নারী মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাস দণ্ডাদেশ দেওয়া হয়েছে। বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রফিকুল ইসলাম গতকাল আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত তসলিমা সাতক্ষীরার শ্রীরামপুরের নূর আলী গাজীর মেয়ে।

সূত্র জানায়, ২০১৪ সালের ২৫ এপ্রিল কোতোয়ালি মডেল থানা পুলিশ নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় অভিযান চালিয়ে একটি কনটেইনারে ভরা ৭ লিটার তরল ফেনসিডিলসহ তসলিমাকে আটক করে।

এই পাতার আরো খবর
up-arrow