Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৩৫
দিনদুপুরে ১১ লাখ টাকাসহ ব্যবসায়ীকে অপহরণ
এক ঘণ্টা পর উদ্ধার পাঁচজন আটক
নিজস্ব প্রতিবেদক, রংপুর

অপহরণের একঘণ্টার মধ্যে রংপুরের পীরগঞ্জ থেকে ১১ লাখ টাকাসহ অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করেছেন এলাকাবাসী। এ ঘটনায় জড়িত অভিযোগে পাঁচজনকে আটক করা হয়। এরা হলেন—ভোলার দৌলতখাঁন উপজেলার সাব্বির আলী (২৮), চাঁদপুরের মতলব উপজেলার উত্তর ফতেপুর গ্রামের মোহন মিয়া (৩২), সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ছলকা গ্রামের জাহাঙ্গীর আলম (২৮), বরিশাল সদর উপজেলার হুমায়ুন কবীর (৩০) ও মাদারীপুর সদর উপজেলা শিবখারা গ্রামের ইসরাইল ইউসুফ হাওলাদার (৩০)। তবে মাইক্রোবাস চালক পালিয়ে যায়। 

পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম জানান, গতকাল বিকাল তিনটায় ইসলামী ব্যাংক পীরগঞ্জ শাখা থেকে ১৩ লাখ টাকা তোলেন পাট ব্যবসায়ী হাফিজুর রহমান (৩৫)। সেখান থেকে ২ লাখ টাকা অন্য একজনকে দিয়ে ১১ লাখ টাকাসহ মোটরসাইকেলে উপজেলার বড় আলমপুর ইউনিয়নের ছোট উজিরপুরের বাড়ি যাচ্ছিলেন তিনি। পীরগঞ্জ পৌর এলাকার চওড়ারহাট পৌঁছলে পেছন থেকে একটি মাইক্রোবাস তার গতিরোধ করে। এ সময় মাইক্রোবাস থেকে দুর্বৃত্তরা নেমে হাফিজুরকে জোরপূর্বক গাড়িতে তুলে রংপুর নগরীর উদ্দেশ্যে রওনা দেয়। এরমধ্যে শাল্টিগোপালপুর এলাকায় একটি রিকশাভ্যানের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় মাইক্রোবাসটি। স্থানীয়রা তাদের উদ্ধারে এগিয়ে গেলে মাইক্রোবাসের ভেতর থেকে ব্যবসায়ী হাফিজুর নিজেকে রক্ষার জন্য আকুতি জানায়। স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে পাঁচদুর্বৃত্তসহ মাইক্রোবাসটি আটক করে পুলিশে খবর দেয়। এ সময় বিক্ষুব্ধ লোকজন মাইক্রোবাসটি ভাঙচুর করে।

মিঠাপুকুর থানার ওসি হুমায়ুন কবীর বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে দুর্বৃত্তদের আটক এবং ১১ লাখ টাকাসহ ব্যবসায়ী হাফিজুরকে উদ্ধার করেছে। শেষ খবর পর্যন্ত পীরগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছিল।

এর আগে ৭ সেপ্টেম্বর দিন-দুপুরে পীরগঞ্জ উপজেলার চতরা এলাকায় রেজাউল ইসলাম নামে এক বিকাশকর্মীকে গুলি করে দেড়লাখ টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ডান পায়ে গুলিবিদ্ধ রেজাউল বর্তমানে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন।

এই পাতার আরো খবর
up-arrow