Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৩৭
টিকা দিয়ে টাকা আদায়ের অভিযোগে কর্মী আটক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিনামূল্যের সরকারি টিকা দিয়ে শিশুর অভিভাবকদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগে নাজিম উদ্দিন নামে এক টিকাদান কর্মীকে হাতেনাতে ধরেছেন ওয়ার্ড কাউন্সিলর। গতকাল সকালে ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর মো. মোরশেদ আলম জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয়রা আমাকে ফোনে জানান টিকা দিয়ে বেশি টাকা নিচ্ছেন টিকাদান কর্মী। শোনার পরপর আমি ষোলশহর আবাসিক এলাকার আরবান প্রাইমারি হেলথ কেয়ার সেন্টারে গিয়ে রেজিস্ট্রার ও আদায় করা টাকার সঙ্গে গরমিল দেখতে পাই। তিনি বলেন, সেবা নিতে আসা কয়েকজন নারী জানান-টিকা দেওয়ার বিপরীতে তাদের কারও কাছ থেকে ৮০, কারও কাছ থেকে ৪০ ও কারও কাছ থেকে ৩০ টাকা আদায় করা হয়েছে। এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, চসিককে বিনামূল্যেই সরকারি টিকাগুলো দেওয়া হয়। তাই এখানে স্বাস্থ্যকর্মীর টাকা আদায়ের কোনো সুযোগ নেই।

চসিকের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সরকার বিনামূল্যে বিতরণের জন্য ১০ প্রকারের টিকা সরবরাহ করে থাকে। কিন্তু সেবাগ্রহীতা ওজন মাপা, ব্লাড প্রেসার ও জ্বর পরিমাপ করলে ১০ টাকা ইউজার ফি নির্ধারণ করে চসিক। এর বাইরে অন্য কোনো সেবার জন্য ফি দিতে হয় না।

এই পাতার আরো খবর
up-arrow