Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৯
সরকারি চাকুরেদের জন্য নির্মিত হবে ৭৪৪৮ ফ্ল্যাট
ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে প্রস্তাব অনুমোদন
নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিজীবীদের জন্য ৭ হাজার ৪৪৮টি ফ্ল্যাট নির্মাণ করছে সরকার। এতে ব্যয় হবে ৫২৪ কোটি ৬৩ লাখ টাকা।

৬ ইউনিট বিশিষ্ট ৭টি ২০ তলা ভবনের প্রতিটিতে ১ হাজার ৬৪টি করে ফ্ল্যাট থাকবে। এর মধ্যে ৪টি ভবনে ১২৫০ বর্গফুটের ও বাকি ৩টি ভবনে ১৫০০ বর্গফুটের ফ্ল্যাট থাকবে। গতকাল সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ক্রয়প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে অনুমোদিত ক্রয়প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান। বৈঠকে মোট ৮টি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। মোস্তাফিজুর রহমান বলেন, রাজধানীর মিরপুর ৬ নম্বর সেকশনে ১ নম্বর ভবনে ৬ ইউনিটবিশিষ্ট ২০ তলা ভবনে ১২৫০ বর্গফুট আয়তনবিশিষ্ট ১ হাজার ৬৪টি ফ্ল্যাট নির্মাণ হবে।

একই এলাকায় ২০ তলাবিশিষ্ট অন্য একটি ভবনেও ১২৫০ বর্গফুটবিশিষ্ট ১ হাজার ৬৪টি ফ্ল্যাট নির্মাণের আরেকটি প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়েছে। এ ছাড়া ওই প্রকল্প এলাকার ৬ নম্বর ভবনেও ১২৫০ বর্গফুটের ১ হাজার ৬৪টি ফ্ল্যাট নির্মাণ হবে। ৫ নম্বর ভবনে ১২৫০ বর্গফুটের ১ হাজার ৬৪টি ফ্ল্যাট নির্মাণ হবে।

অতিরিক্ত সচিব বলেন, মিরপুর ৬ নম্বর সেকশনে ২০ তলাবিশিষ্ট ৩টি ভবন নির্মাণ করা হবে। এতে ১৫০০ বর্গফুটের ১ হাজার ৬৪টি করে ফ্ল্যাট থাকবে। এ ছাড়াও বৈঠকে গণপূর্ত অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন ‘সুপ্রিমকোর্টের বিচারপতিদের জন্য সুউচ্চ আবাসিক ভবন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের বিভিন্ন কাজে ব্যয় বৃদ্ধির একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এর আগে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক হয়। সেখানে দুটি উন্নয়ন প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

এদিকে বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের  বলেন, ফেডারেল  রিজার্ভ  সিস্টেম  থেকে চুরি যাওয়া  বাংলাদেশ  ব্যাংকের  রিজার্ভের  অর্থের  পুরোটাই  পাওয়া যাবে। তবে এতে তিন থেকে চার মাস সময় লাগবে। এর মধ্যে পুরোটাই ফেরত পাওয়া যাবে। ফিলিপাইন ও ফেডারেল রিজার্ভের সঙ্গে এ ব্যাপারে আলোচনা চলছে বলে জানান তিনি।

এই পাতার আরো খবর
up-arrow