Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৬
বিএনপির বিক্ষোভ আর আওয়ামী লীগের শান্তি সমাবেশ
জাতিসংঘের সামনে কর্মসূচি
প্রতিদিন ডেস্ক

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক পাহারার মধ্যে একশ গজের ব্যবধানে পরস্পরবিরোধী কর্মসূচি পালন করল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং যুক্তরাষ্ট্র বিএনপি। ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ অধিবেশনে শেখ হাসিনার ভাষণের প্রতিবাদে বিক্ষোভ করে  বিএনপি আর ওই ভাষণের সমর্থনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ শান্তি সমাবেশ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেন স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিট থেকে ৭টা ৫৮ মিনিট পর্যন্ত। এর ঘণ্টাখানেক আগেই বিএনপির বিক্ষোভ এবং আওয়ামী লীগের শান্তি সমাবেশ শেষ হয় বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই। তবে বিএনপির বিক্ষোভ থেকে আওয়ামী লীগের বিক্ষোভে পচা ডিম ছুড়ে মারার ঘটনা ঘটে বলে অভিযোগ উঠেছে। খবর এনআরবি নিউজ।

যুক্তরাষ্ট্র বিএনপির কোনো কমিটি না থাকায় বিবদমান গ্রুপগুলো পৃথক পৃথক ব্যানার ব্যবহার করলেও শেখ হাসিনার বিরুদ্ধে দেওয়া স্লোগানে সবাই ঐক্য দেখিয়েছেন। তাদের স্লোগান ছিল, ‘এই মুহূর্তে দরকার-তত্ত্বাবধায়ক সরকার’, ‘হঠাও হাসিনা বাঁচাও দেশ-খালেদা জিয়ার নির্দেশ’, ‘নো জাস্টিস-নো পিস’ ‘খালেদা-তারেক ভয় নাই-রাজপথ ছাড়ি নাই’ ‘জেল-জুলুম হুলিয়া নিতে হবে তুলিয়া’, ‘বিরোধীদলীয় নেতা-কর্মীদের নির্যাতন বন্ধ কর’, ‘ডাউন ডাউন হাসিনা’, ‘গো ব্যাক হাসিনা’ ইত্যাদি।

এদিকে আওয়ামী লীগের শান্তি সমাবেশ থেকে শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলার ধারাবিবরণী উপস্থাপন করার পাশাপাশি বিএনপির বিরুদ্ধে নানা স্লোগান দেওয়া হয়। ‘বিএনপির দুই গুণ-লুটপাট আর খুন’, ‘যেখানে বিএনপি-সেখানেই প্রতিরোধ’ ইত্যাদি স্লোগান দেওয়া হয়।

এই পাতার আরো খবর
up-arrow