Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৭
কিবরিয়া হত্যায় বিস্ফোরক মামলাও সিলেটে দ্রুত বিচার ট্রাইব্যুনালে
হবিগঞ্জ প্রতিনিধি

আমলি আদালতের যাবতীয় কার্যক্রম শেষে অভিযোগ গঠন করে বিচারের জন্য সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যাকাণ্ডের ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশ পেয়ে বৃহস্পতিবার বিকালে মামলার নথি ও যাবতীয় কাগজপত্র সিলেটে পাঠানো হয়।

হবিগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী জানান, কিবরিয়া হত্যাকাণ্ডে দুটি মামলা করা হয়। হত্যা মামলাটির বিচারকাজ সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় চিঠি দিয়েছে যে, বিস্ফোরক মামলাটিও সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার হবে। তাই কঠোর নিরাপত্তায় মামলার ডকুমেন্টস সিলেটে পাঠানো হয়েছে। ২৫ সেপ্টেম্বর মামলার নির্ধারিত তারিখ যদি জামিনে ও কারাগারে থাকা সব আসামিকে উপস্থিত করা হয় তাহলে সেদিনই অভিযোগ গঠন হবে। এদিকে বিস্ফোরক মামলায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেছিলেন সিলেটের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক। ২৫ সেপ্টেম্বর এর শুনানি ও আদেশের তারিখ নির্ধারিত ছিল। পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী জানান, যেহেতু মামলার নথিপত্র সিলেটে চলে গেছে তাই এর শুনানি আর হবিগঞ্জে হবে না। সিলেটে এর শুনানি হতে পারে।

এ মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবর, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের মেয়র আলহাজ জি কে গউছ, হুজি নেতা মুফতি হান্নানসহ ১৪ আসামি কারাগারে রয়েছেন। জামিনে রয়েছেন ৮ জন।

এই পাতার আরো খবর
up-arrow