Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩১
বরিশালে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীতে পৃথক অগ্নিকাণ্ডে পোর্ট রোড ইলিশ মোকামের ১৬টি আড়ত ও তিনটি গরু এবং দফতরখানার কাঠের গোলায় আগুনে পুড়ে গেছে কাঠের ১৮টি আড়ত। গত বৃহস্পতিবার রাতে পৃথক এই অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের হিসাবে প্রায় ৬৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার মো. আলাউদ্দিন জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে পোর্ট রোডের একটি আড়তে আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী আড়তগুলোতে। অন্যদিকে একই রাত পৌনে ৪টার দিকে নগরীর দফতরখানা কাঠের গোলা এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে সৃষ্ট আগুনে ১৮টি কাঠের আড়ত পুড়ে গেছে। এতেও প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে।

এদিকে চট্টগ্রামের উত্তর পতেঙ্গার ট্রিপল সুপার ফসফেট (টিএসপি) সার কারখানার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাত ১১টায় লাগা আগুন গতকাল ভোরে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ফায়ার সার্ভিস বলছে, কারখানার দুই নম্বর গুদামে বৈদ্যুতিক গোলযোগে এই অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, কারখানার জন্য আনা ‘রক ফসফেট কনভেয়ার’ বেল্টে করে গুদামে নামানো হচ্ছিল। এ সময় শর্টসার্কিট থেকে আগুন লাগে।

এই পাতার আরো খবর
up-arrow