Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩২
আলাদা ক্যাডার চান ইসি কর্মকর্তারা
নিজস্ব প্রতিবেদক

আলাদা ক্যাডার চান নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এ ছাড়া বিভিন্ন পর্যায়ের পদের মর্যাদা বৃদ্ধি, যোগ্য কর্মকর্তাদের পদোন্নতিসহ বিভিন্ন দাবি-দাওয়া প্রধান নির্বাচন কমিশনারের কাছে তুলে ধরেছেন তারা।

গতকাল রাজধানীর ফার্মগেটে কেআইবি কমপ্লেক্স অডিটরিয়ামে বাংলাদেশ ইলেকশন কমিশন সার্ভিসেস অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় কর্মকর্তারা এসব দাবি তুলে ধরেছেন। ওই সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ পদোন্নতির দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। তারা বলেছেন, পদমর্যাদা না বাড়ার কারণে ইসি কর্মকর্তাদের দায়িত্ব পালনে সমস্যা হচ্ছে। আর পদোন্নতি না হওয়ায় কর্মকর্তারা হীনমন্যতায় ভুগছেন।

সংগঠনের সভাপতি জেসমিন টুলীর সভাপতিত্বে সাধারণ সভায় অন্যান্যের মধ্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান উপস্থিত ছিলেন। সভায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা কর্মকর্তারা অংশ নেন। দিনব্যাপী এ সভায় মূলত চারটি এজেন্ডা নিয়ে আলোচনা হয়। এর মধ্যে সমিতির গঠনতন্ত্র অনুমোদন, পদোন্নতি ও আপগ্রেডেশন, কমিশন সচিবালয় ও মাঠের সাংগঠনিক কাঠামো সংক্রান্ত এবং পরবর্তী কমিটি গঠন সংক্রান্ত।

সভায় জেসমিন টুলী বলেন, প্রতিটি সার্ভিসের মতো নির্বাচন কমিশনের কর্মকর্তাদের আলাদা ক্যাডার সার্ভিসে অন্তর্ভুক্ত করা প্রয়োজন। বিভিন্ন নির্বাচনে উপজেলা নির্বাচন কর্মকর্তারা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচনের মূল সমন্বয়কের ভূমিকা পালন করেন।

এই পাতার আরো খবর
up-arrow