Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৩১
ঢামেকে রোগী মৃত্যু নিয়ে তদন্ত কমিটি, ওয়ার্ডবয় রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক
ঢামেকে রোগী মৃত্যু নিয়ে তদন্ত কমিটি, ওয়ার্ডবয় রিমান্ডে

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ওয়ার্ডবয়ের ইনজেকশনে বিপ্লব মণ্ডল (১৯) নামে এক রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে অভিযুক্ত স্পেশাল ওয়ার্ডবয় সুমনকে ৫৪ ধারায় আটক দেখিয়ে তিন দিনের রিমান্ডে নিয়েছে শাহবাগ থানা পুলিশ।

ঢামেক সূত্র জানিয়েছে, গতকাল দুপুরে ফরেনসিক বিভাগের চিকিৎসক ডা. প্রদ্বীপ বিশ্বাসকে প্রধান করে তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে বিপ্লবের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়। এ সময় ভিসেরা পরীক্ষার জন্য তার রক্ত সংগ্রহ করে রাখা হয়েছে। সূত্র আরও জানায়, ওয়ার্ডবয়ের চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে হাসপাতালের উপ-পরিচালক ডা. খাজা আবদুল গফুরকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। অপর সদস্যরা হলেন সহকারী পরিচালক ডা. মোজাম্মেল হক ও আবাসিক সার্জন ডা. মাহবুব এলাহী। একই সঙ্গে তিনমাসের শিশু চুরির ঘটনায় সহকারী পরিচালক ডা. মোজাম্মেল হককে প্রধান করে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উভয় কমিটিকে আগামী দশ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার বিকাল পৌনে ৪টায় ওয়ার্ডবয় সুমনের ইনজেকশন পুশে দুর্ঘটনায় আহত রোগী বিপ্লব মণ্ডলের মৃত্যু হয়। এ ঘটনায় সুমনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেন মৃতের স্বজনরা।

গতকাল ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. খাজা আবদুল গফুর বলেন, আমরা এরই মধ্যে তদন্তের কাজ শুরু করে দিয়েছি। তদন্ত প্রতিবেদন তৈরির পরই ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে মৃতের বাবা বিনোদ মণ্ডল বলেন, গত রবিবার কেরানীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয় বিপ্লব। এরপর তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিন ধরে সে হাসপাতালের ২০০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল। সে মোটামুটি সুস্থ ছিল। হাঁটা-চলা করত।

up-arrow