Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩২
বিএনপির ৩৯ ওয়ার্ড কমিটি বিলুপ্ত
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
বিএনপির ৩৯ ওয়ার্ড কমিটি বিলুপ্ত

তিন মাসের মধ্যে প্রত্যক্ষ ভোটে কমিটি গঠনের লক্ষ্যে নগরীর ৪১টি ওয়ার্ডের মধ্যে ৩৯টির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। বিলুপ্ত ওয়ার্ড কমিটিগুলোর ৩২টিতে সম্মেলন ও নির্বাচন প্রস্তুতির জন্য আহ্বায়ক কমিটির আহ্বায়কদের নামও ঘোষণা করা হয়েছে।

বাকি ৭টি ওয়ার্ডের নতুন কমিটি গঠনের জন্য ১ অক্টোবরের মধ্যে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। একইভাবে পরবর্তীতে নগরীর ১৫টি থানার কার্যকরী কমিটিও গঠন করা হবে বলে জানিয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। এ ছাড়া আগামী এক মাসের মধ্যে নগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান তিনি। গতকাল দুপুরে নগরীর জামালখানে একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব তথ্য জানান। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি মনোনীত হওয়ার পর এই প্রথম সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ডা. শাহাদাত হোসেন। এ সময় তিনি বলেন, ওয়ার্ড কমিটিগুলোকে ঢেলে সাজানোর এ উদ্যোগকে কেন্দ্রও স্বাগত জানিয়েছে। এতে যোগ্য ও নতুন নেতৃত্ব উঠে আসার পাশাপাশি আগামী দিনের যে কোনো আন্দোলন ও সাংগঠনিক কর্মসূচি সফল হবে বলে আমাদের দৃঢ়বিশ্বাস। তাই আগামী তিন মাসের মধ্যে এসব ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম মাসে সদস্য সংগ্রহ অভিযান ও দ্বিতীয় মাসে প্রচারণার কাজ চলবে। তৃতীয় মাসে সম্মেলন ও নির্বাচনের মাধ্যমে নতুন ওয়ার্ড কমিটি গঠন হবে বলে জানান তিনি।

মতবিনিময়কালে ডা. শাহাদাত বলেন, বিএনপিকে জনবিচ্ছিন্ন করার জন্য নানা অপকৌশলের আশ্রয় নিচ্ছে বর্তমান সরকার ও তার ‘পেটোয়া’ প্রশাসন। ইতিমধ্যে ষড়যন্ত্রের অংশ হিসেবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের বীরোচিত খেতাব ছিনিয়ে নেওয়ার পাঁয়তারা চলছে। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, নগর বিএনপি নেতা শামসুল আলম, এম এ আজিজ, মোহাম্মদ আলী, এস এম সাইফুল, আশরাফ চৌধুরী, হারুন জামান, ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মণি, শফিকুল আলম স্বপন, মোশারফ হোসেন দীপ্তি প্রমুখ।

up-arrow