Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৩
প্রাইমমুভার ধর্মঘটে বন্ধ কনটেইনার পরিবহন
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

প্রাইমমুভার ট্রেইলর মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট অব্যাহত রয়েছে। দ্বিতীয় দিনের মতো এ ধর্মঘটের কারণে নতুন করে হুমকির মুখে পড়তে যাচ্ছে দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য। গত দুই দিন ধর্মঘটের কারণে চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার পরিবহন বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, বন্দর দিয়ে আমদানি হওয়া বিভিন্ন পণ্যবাহী কন্টেইনারের ওজন ৩৩ টনের বেশি হওয়ায় দাউদকান্দি ও মেঘনা সেতু পার হওয়ার অনুমতি দিচ্ছে না। এর প্রতিবাদে সোমবার থেকে ধর্মঘটের ডাক দেয় প্রাইমমুভার ট্রেইলর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

পরিষদের যুগ্ম সদস্য সচিব মো. হুমায়ুন কবির বলেন, ধর্মঘট অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত আমাদের সঙ্গে সংশ্লিষ্ট বিষয়টি সমাধানের জন্য বসেনি। যে সমস্যার সৃষ্টি হয়েছে তার সমাধান না হওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়  থেকে বিষয়টি নিষ্পত্তি না হলে আমরা ধর্মঘট চালিয়ে যাব। এদিকে ট্রাক-কাভার্টভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মনির হোসেন প্রাইমমুভার মালিক-শ্রমিকের ডাকা ধর্মঘটের প্রতি নীতিগত সমর্থন রয়েছে জানিয়ে বলেন, এটা একটা অবান্তর বিষয় যে, একটি কন্টেইনারের ওজন সাধারণত ২০ টন। অনেক সময় ২/৩ টন  বেশিও হয়ে থাকে।

এই পাতার আরো খবর
up-arrow