Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩১
মন্ত্রীর আশ্বাসে কনটেইনার পরিবহন শুরু
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার ইকবাল বাহারের সঙ্গে বৈঠকে সড়ক পরিবহন মন্ত্রীর আশ্বাস শেষে প্রাইম মুভার ট্রেইলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট আগামী ৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করে। গতকাল  দুপুরে সিএমপি কমিশনারের বাসায় ঐক্য পরিষদ বৈঠক অনুষ্ঠিত হয়।

ধর্মঘট স্থগিতের পর প্রায় এক হাজার প্রাইম মুভার ট্রেইলার কনটেইনার নিয়ে ঢাকামুখী যাত্রা শুরু করেছে। ফলে চট্টগ্রাম বন্দরে পণ?্য পরিবহন জটিলতার অবসান হচ্ছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার আনোয়ার হোসেন বলেন, ৪ অক্টোবর ঢাকায় মন্ত্রণালয়ে মন্ত্রী মহোদয় ধর্মঘট আহ্বানকারী সংগঠনের সঙ্গে বৈঠক করবেন। কমিশনার  ৪ অক্টোবর পর্যন্ত  ধর্মঘট স্থগিত রাখার অনুরোধ জানালে তারা বিষয়টি মেনে নিয়েছেন। প্রাইম মুভার ট্রেইলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব আবু বকর সিদ্দিক বলেন, আমরা কমিশনার মহোদয়কে দাবির বিষয়ে অবহিত করেছি। তিনি ৪২ টন পর্যন্ত ওজন বহনের অনুমতি পাওয়া এবং তার চেয়ে বেশি ওজন বহনের জন্য যে ২ হাজার টাকা করে জরিমানা আসবে তা কনটেইনার মালিকদের কাছ থেকে আদায় করে দেওয়ার ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে দাবির ব্যাপারে আগামী ৪ অক্টোবর আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে আলোচনা করার কথা রয়েছে। তাই ওদিন পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে। বৈঠকে দাবির বিষয়টি সুরহা না হলে ৫ অক্টোবর থেকে আবার ধর্মঘট শুরু হবে।

জানা যায়, নির্ধারিত পরিমাণের অতিরিক্ত ওজন বহনে জরিমানার নিয়ম বাতিলসহ সাত দফা দাবিতে গত সোমবার ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি। এ কারণে পাঁচদিনে বন্দরে কনটেইনার জট সৃষ্টি হয়। বন্ধ হয় পণ্য খালাস।

এই পাতার আরো খবর
up-arrow