Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ অক্টোবর, ২০১৬ ০৩:৩৭
গ্যালারি টোয়েন্টি ওয়ানে ‘কাল’ শীর্ষক প্রদর্শনী
সাংস্কৃতিক প্রতিবেদক
গ্যালারি টোয়েন্টি ওয়ানে ‘কাল’ শীর্ষক প্রদর্শনী

চিত্রশিল্পী মনসুর উল করিমের চিত্রকর্ম নিয়ে গ্যালারি টোয়েন্টি ওয়ানে শুরু হলো ‘কাল’ শীর্ষক পক্ষকালব্যাপী প্রদর্শনী। গতকাল যৌথভাবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পী হাশেম খান, শিল্পী মনিরুল ইসলাম ও শিল্প-সমালোচক অধ্যাপক নজরুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন সমাজসেবক তুলি রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্যালারি টোয়েন্টি ওয়ানের পরিচালক শামীম সুব্রানা। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। ১৪ অক্টোবর শেষ হবে ১৫ দিনের এই প্রদর্শনী।

খেলাঘরের কর্মশালা : কেন্দ্রীয় খেলাঘর আসরের আয়োজনে শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে ‘এসো গড়ি খেলাঘর, এসো গড়ি বাংলাদেশ’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা। একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার।

এতে আরও বক্তৃতা করেন সভাপতিমণ্ডলীর সদস্য নূরুর রহমান সেলিম, অধ্যাপক ডা. এ বি এম আলী আকবর বিশ্বাস, অধ্যাপিকা সায়েরা খাতুন, হান্নান চৌধুরী, শফিকুর রহমান শহীদ প্রমুখ।

সুবীর চৌধুরী শিল্পচর্চা বৃত্তি ২০১৫

বেঙ্গল ফাউন্ডেশন প্রবর্তিত ‘সুবীর চৌধুরী শিল্পচর্চা বৃত্তি ২০১৫’ পেলেন শিল্পী ঈশিতা মিত্র তন্বী ও শিল্পী আবীর সোম। গতকাল সন্ধ্যায় শিল্পীদ্বয়ের হাতে এই বৃত্তি তুলে দেওয়া হয়। এই দুই শিল্পীর নির্বাচিত শিল্পকর্ম নিয়ে ধানমন্ডির জ্ঞানতাপস আবদুর রাজ্জাক বিদ্যাপীঠে একটি ওপেন স্টুডিও চালু করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow