Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ অক্টোবর, ২০১৬ ২৩:২৬
উৎসবে তিন নাটক
সাংস্কৃতিক প্রতিবেদক
উৎসবে তিন নাটক

‘এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার’ শীর্ষক ১৮ দিনের জাতীয় নাট্যোৎসবের ১২তম সন্ধ্যায় গতকাল মঞ্চায়ন হয় ঢাকা থিয়েটারের নাটক ‘ধাবমান’, সিলেট নাট্যমঞ্চের নাটক ‘সুখের খোঁজে সুখলাল’ ও ময়মনসিংহের বিদ্রোহী নাট্যগোষ্ঠীর নাটক ‘আল্লারাখা’।

এর মধ্যে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয় ঢাকা থিয়েটারের ‘ধাবমান’ ও পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় সিলেট নাট্যমঞ্চের নাটক ‘সুখের খোঁজে সুখলাল’।

একই সময়ে বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে মঞ্চায়ন হয় ময়মনসিংহের বিদ্রোহী নাট্যগোষ্ঠীর নাটক ‘আল্লারাখা’। ১১ অক্টোবর শেষ হবে ১৮ দিনের এই নাট্যোৎসব।

কচি-কাঁচার মেলার ৬০তম বর্ষে পদার্পণ : গতকাল ৬০তম বর্ষে পদার্পণ করেছে ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন ‘কচি-কাঁচার মেলা’। এ উপলক্ষে তিন দিনের অনুষ্ঠানের আয়োজন করেছে সংগঠনটি।

গতকাল সন্ধ্যায় উদ্বোধনী আয়োজন সাজানো হয় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে। মেলার মিলনায়তনে অনুষ্ঠিত শুরু হওয়া এ আয়োজনের প্রধান অতিথি ছিলেন ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন কচি-কাঁচার মেলার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা ও মেলার ট্রাস্টি বোর্ডের সদস্য ডি ডি ঘোষাল। মেলার সভাপতি খোন্দকার ইব্রাহিম খালেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনটির সহ-সভাপতি দিল মনোয়ারা মনু, অধ্যাপক কাজী মদিনা, আসমা আব্বাসী, যুগ্ম সম্পাদক নিশাত শারমিন নিশি ও শিশু দিবা। নানা সংগীত পরিবেশনের মধ্য দিয়েই তিন দিনের এই আয়োজনের সূচনা হয়।

এই পাতার আরো খবর
up-arrow