Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ অক্টোবর, ২০১৬ ০২:৫৮
দুর্নীতি মামলায় প্রকৌশলী ঠিকাদার গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক

অর্থ আত্মসাতের পৃথক দুই মামলায় ঢাকা ও বরিশাল থেকে দুজনকে গ্রেফতার করেছে দুদক। প্রায় ১ কোটি ২ লাখ ৪২ হাজার ৩৩৪ টাকা আত্মসাতের মামলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) উপ-পরিচালক তামজীদ সারোয়ারকে গ্রেফতার করেছে দুদক।

গতকাল সকালে রাজধানীর মিরপুরের পাইকপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। অপর ঘটনায় প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে বরিশাল নগরীর এক ঠিকাদারকে গ্রেফতার করে দুদক। ঠিকাদার মঞ্জুরুল আহসান ফেরদৌসকে গতকাল নগরীর হাতেম আলী কলেজ এলাকার বাসা থেকে গ্রেফতার করা হয় বলে জানান কমিশনের পরিচালক আক্তার হোসেন।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বলেন, ঢাকার মিরপুরের পাইকপাড়ার বাসা থেকে এলজিইডির উপ-পরিচালক তামজীদ সারোয়ারকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা করা হয়। দুদক জানায়, বর্তমানে তামজীদ এলজিইডির ঢাকা আরবান ম্যানেজমেন্ট সাপোর্ট ইউনিটের উপ-পরিচালক। এর আগে মঙ্গলবার বিকালে সুনামগঞ্জ জেলার ধরমপাশা থানায় তার বিরুদ্ধে মামলা হয়। মামলাটি দায়ের করে দুদক। মামলার এজাহারে বলা হয়, ২০১০-১২ সালের মধ্যে ধরমপাশা-জয়শ্রী সড়ক নির্মাণের সময় তামজীদ সারোয়ার ১ কোটি ২ লাখ ৪২ হাজার ৩৩৪ টাকা আত্মসাৎ করেছেন। তিনি ওই সময় সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। গ্রেফতারের পর তাকে সুনামগঞ্জ নিয়ে যাওয়া হয়। পরে আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

এই পাতার আরো খবর
up-arrow