Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ অক্টোবর, ২০১৬ ২৩:৫৪
দুর্গোৎসব নিয়ে ব্যস্ত ক্রেতা-বিক্রেতা
নিজস্ব প্রতিবেদক
দুর্গোৎসব নিয়ে ব্যস্ত  ক্রেতা-বিক্রেতা
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শেষ মুহূর্তে প্রতিমার অঙ্গসজ্জা নিয়ে ব্যস্ত শিল্পীরা —বাংলাদেশ প্রতিদিন

আজ ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। উৎসব উদযাপনের প্রস্তুতি নিয়ে হিন্দু নর-নারীরা এখন বেশ ব্যস্ত। নগরীর বিপণিবিতান ও ফ্যাশন হাউসগুলোতে পূজা উপলক্ষে আনা হয়েছে নতুন ডিজাইনের পোশাক। শাঁখারীবাজারের দোকানগুলোর বিক্রেতাও শেষ সময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আবহাওয়ার কথা বিবেচনায় রেখে পূজার পোশাকে সুতি, প্রিন্ট, সিল্ক, হাফ সিল্ক ব্যবহার করা হয়েছে। সাদা, লাল, কমলা, মেরুন ও অফ হোয়াইটসহ উজ্জ্বল রঙের প্রাধান্য দেওয়া হয়েছে। আর ছেলেদের পাঞ্জাবিতে হ্যান্ড এমব্রয়ডারি, প্রিন্ট ইত্যাদির কাজ করা হয়েছে। ছোট শিশুদের জন্যেও পোশাক আনা হয়েছে। বিশেষ করে ছেলেদের ধুতি ও ফতুয়ার বিক্রি ভালো বলে বিক্রেতারা জানান।

জানা যায়, রাজধানীর আড়ংয়ে প্রতিবারের মতো এ বছরও পূজার পোশাক আনা হয়েছে। মেয়েদের সুতি, মসলিন ও সিল্ক কাপড়ে এয়ব্রয়ডারি, হাতের কাজ, ওরনামেন্টাল মোটিফ, টাইডাই ও প্রিন্টের কাজ থাকছে। এ ছাড়া সিকোয়েন্সের ও নকশী কাঁথার মসলিন শাড়ি পাওয়া যাচ্ছে ১০ হাজার টাকায়। আর তরুণীদের জন্য সুতি, মসলিন ও জয়শ্রী সিল্কের সালোয়ার কামিজে এমব্রয়ডারি ও ইয়র্ক কাজ করা হয়েছে। ছেলেদের জন্য পাঞ্জাবি সেট এনেছে আড়ং। সুতির থ্রি-কোয়াটার পাঞ্জাবিতে থাকছে মেটালিং প্রিন্ট। এর সঙ্গে থাকছে ধুতি বা পাঞ্জাবি। দাম ১ হাজার ২০০ টাকা।

পূজায় আড়ং নিয়ে এসেছে একটি বিশেষ উপহার সামগ্রী। ‘পূজা গিফট বক্স’ নামে দুই হাজার টাকা দামের বক্সে একসঙ্গে থাকছে সুন্দর একটি ব্রাশ কাজের বাটি, সিঁদুর রাখার পাত্র, সিরামিকের প্রদীপ ও একটি মোমবাতি ইত্যাদি। ফ্যাশন হাউস কে-ক্রাফটও ছেলে-মেয়ে ও শিশুদের জন্য নতুন ডিজাইনের পোশাক এনেছে। সুতি, লিনেন, সিল্ক, জর্জেট কাপড়ে তৈরি সালোয়োর কামিজ, শাড়ি ও পাঞ্জাবিতে সাদা, অফ হোয়াইট, লাল, ঘিয়া ইত্যাদি রং ব্যবহার করা হয়েছে। এ ছাড়া তরুণ-তরুণীদের জন্য টিউনিক, ফতুয়া ও শার্ট এবং ছোটদের জন্য ফ্রক, স্কার্ট ও ধুতি, পাঞ্জাবি আনা হয়েছে। সালোয়ার কামিজের দাম আড়াই হাজার টাকা থেকে শুরু। শাড়ি বিক্রি হচ্ছে আড়াই হাজার থেকে ১২ হাজার। পাঞ্জাবি ৮০০ থেকে ২৫০০ টাকা।

এই পাতার আরো খবর
up-arrow