Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ অক্টোবর, ২০১৬ ২৩:৪৪
চট্টগ্রামে কাউন্সিলর হতে নেতাদের দৌড়ঝাঁপ
আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন
সাইদুল ইসলাম, চট্টগ্রাম
চট্টগ্রামে কাউন্সিলর হতে নেতাদের দৌড়ঝাঁপ

আগামী ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন। এ নিয়ে চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতা কেন্দ্রীয় ও জেলার শীর্ষ পর্যায়ের নেতাদের কাছে কাউন্সিলর হতে লবিং তদবির করছেন।

এসব নেতার কাজে রীতিমতো বাসা, রাজনৈতিক মাঠে, নিজেদের পরিচয় যোগ্যতা, দলের জন্য ত্যাগ, নির্যাতন, জেল-জুলুম ও হয়রানির বিষয়গুলোও তুলে ধরছেন। এতে চট্টগ্রামের কারা কাউন্সিলর হচ্ছেন এ নিয়ে চলছে বিভিন্নস্থানে জল্পনা-কল্পনাও। চলতি সপ্তাহের মধ্যে কাউন্সিলর কারা হচ্ছেন তা চূড়ান্ত হবে বলে জানান নগর ও জেলার দায়িত্বশীল নেতারা।

এ ছাড়া এবার চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা থেকে কাউন্সিলর ও ডেলিগেট মিলে প্রায় এক হাজার ৫০০ জন ঢাকায় যাচ্ছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি জেলায় ২৫ হাজার জনসংখ্যায় একজন করে কাউন্সিলর নির্ধারণ হবে। এদের মধ্যে মহানগরে কাউন্সিলর ১৩০ জনসহ ডেলিগেট ৬৩০ জন, উত্তরে কাউন্সিলর ১১১ জনসহ ৪৩০ জন, দক্ষিণে ১১১ জনসহ ৪৩০ জন রয়েছে। এ সম্মেলনের জন্য চট্টগ্রাম মহানগরসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও শীর্ষ নেতাদের মধ্য থেকেই কাউন্সিলর নির্ধারণ হবে। এতে থাকবেন বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকও।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দলের গঠনতন্ত্র মোতাবেক এবং জনসংখ্যা হারে প্রতি ২৫ হাজারে একজন করে কাউন্সিলর করা হচ্ছে। এতে জেলা কমিটির নেতারা ছাড়াও থাকবেন প্রতিটি উপজেলার সভাপতি-সাধারণ সম্পাদকরাও।

এই পাতার আরো খবর
up-arrow