সোমবার, ১০ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা
বসুন্ধরা পূজামণ্ডপ পরিদর্শনে আইজিপি

জনগণের সহযোগিতায় অশুভ শক্তি দমন করেছে আইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক

জনগণের সহযোগিতায় অশুভ শক্তি দমন করেছে আইনশৃঙ্খলা বাহিনী

বসুন্ধরা আবাসিক এলাকায় গতকাল রাতে বসুন্ধরা সার্বজনীন পূজা কমিটি আয়োজিত শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান, তার স্ত্রী বসুন্ধরা গ্রুপের পরিচালক সাবরিনা সোবহান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ অন্যরা —বাংলাদেশ প্রতিদিন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, দেশে মাঝেমধ্যে অশুভ শক্তির উত্থান ঘটানোর চেষ্টা হয়। কিন্তু জনগণের সহযোগিতায় এসব শক্তিকে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী দমন করেছে।

গতকাল রাতে বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা সার্বজনীন পূজা কমিটি আয়োজিত শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ কথা বলেন। তিনি আরও বলেন, জনগণ ও পুলিশ একসঙ্গে কাজ করায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো হয়েছে। জনগণের সহযোগিতা ছাড়া পুলিশ বাহিনীর পক্ষে একা কাজ করা সম্ভব নয়। তিনি সবসময় জনগণকে পাশে থেকে পুলিশকে সহযোগিতা করার অনুরোধ জানান। আইজিপি উল্লেখ করেন, চলতি বছর দেশে ২৯ হাজার ৩৪০টি  পূজামণ্ডপে সার্বজনীন দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই উৎসব পালিত হচ্ছে। এতে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশ নিচ্ছেন। অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, দুর্গা পূজা কোনো গোষ্ঠী বা সম্প্রদায়েরই উৎসব নয়, এটি একটি সার্বজনীন উৎসব। ঢাকায় ২২৬টি পূজামণ্ডপে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিসর্জনের দিনও নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে ঢাকাকে। প্রধানমন্ত্রীর বক্তব্য অনুযায়ী ‘ধর্ম যার যার উৎসব সবার’— এই সত্য আজ প্রতিষ্ঠিত হয়েছে।  অনুষ্ঠানে যোগ দিয়ে ভারতীয় হাইকমিশনের কাউন্সিলর রাজেশ মিত্র বলেন, দুর্গাপূজার এই সার্বজনীন উৎসব নিরাপদে ও উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে। তাই আমি ভীষণ খুশি। তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্ক অত্যন্ত চমৎকার। সন্ত্রাস, জঙ্গিবাদ দমন ও সামাজিক উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করছে।  এর আগে আয়োজকদের পক্ষ থেকে পূজামণ্ডপে আসা অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান, তার স্ত্রী বসুন্ধরা গ্রুপের পরিচালক সাবরিনা সোবহান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, পুলিশের ডিআইজি (প্রশাসন) বিনয় কৃষ্ণ বালা, রংধনু গ্রুপের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। স্বাগত বক্তব্য রাখেন পূজা কমিটির সভাপতি তপন চন্দ্র ভৌমিক।

সর্বশেষ খবর