Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ অক্টোবর, ২০১৬ ২৩:১৪
মাদক সম্রাজ্ঞীর যাবজ্জীবন
আরেকজনের ১০ বছরের দণ্ড
নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও চট্টগ্রাম

বরিশালে ফেনসিডিল মামলার রায়ে এক নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের দণ্ডাদেশ দিয়েছেন বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রফিকুল ইসলাম। গতকাল বিকালে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন তিনি। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত বেবী বেগম নগরীর নতুন বাজারের মো. আমিনুল ইসলাম হারুনের স্ত্রী এবং তিনি নগরীর মাদকসম্রাজ্ঞী হিসেবে পরিচিত। এর আগেও একাধিক মাদক মামলায় তার দণ্ড হয়েছে এবং কয়েকটি আদালতে বিচারাধীন রয়েছে।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট লস্কর নুরুল হক জানান, ২০১৪ সালের ২০ মে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল বেবী বেগমকে তার নতুন বাজারের বাসা থেকে ২৫ বোতল ফেনসিডিলসহ আটক করে। এ ঘটনায় ওই দিনই নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই আলী হোসেন বাদী হয়ে বেবী বেগমকে আসামি কোতোয়ালি থানায় মামলা করেন। তদন্ত কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক দেলোয়ার হোসেন ২০১৪ সালের ৫ জুলাই বেবী বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এদিকে চট্টগ্রামে মাদক বিক্রির দায়ে শাহ আলম নামে এক ব্যক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই রায়ে তার ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত শাহ আলম আনোয়ারার গহিরার মৃত হাজী মিয়ার ছেলে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন। গতকাল পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ রায় দেন।

এই পাতার আরো খবর
up-arrow