Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ অক্টোবর, ২০১৬ ২২:৩৮
রেলের দুই লাইনের মাঝে মার্কেট
মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা
রেলের দুই লাইনের মাঝে মার্কেট

লাকসাম-নোয়াখালী রেলরুটে কুমিল্লার লাকসাম উপজেলার দৌলতগঞ্জ রেল স্টেশনের মেইন লাইন ও লুপ লাইনের মাঝের জায়গায় মার্কেট নির্মাণ করা হচ্ছে। এতে ট্রেন ক্রসিংয়ের লুপ লাইন মাটির নিচে পড়ে রেললাইন হুমকির মুখে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতগঞ্জ স্টেশন ভবন লাগোয়া উত্তর পাশের জলাশয়টি গত বছরের অক্টোবর থেকে ডাকাতিয়া নদীর বালু এনে ভরাট করা হয়। বর্তমানে ওই জায়গায় হকার্স মার্কেট নাম দিয়ে দোকান নির্মাণ করা হচ্ছে। এতে ট্রেন ক্রসিং করার একমাত্র লুপ লাইন মাটির নিচে চাপা পড়েছে।

সূত্র জানায়, স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতার নির্দেশে মার্কেট নির্মাণ করা হচ্ছে। দুই শতাধিক দোকানের প্রতিটি ৪০-৫০ হাজার টাকা অগ্রিম নিয়ে ভাড়া দেওয়ার পরিকল্পনা চলছে। এ বিষয়ে দৌলতগঞ্জ রেল স্টেশনের মাস্টার আবদুল মান্নান চৌধুরী বলেন, এখানে ভরাটের কারণে লুপ লাইন মাটির নিচে চাপা পড়ে গেছে। ট্রেন ক্রসিং করা যাবে না। এ কারণে লাকসাম-নোয়াখালী রেললাইন বর্তমানে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। রেলওয়ে কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই এ কাজ হয়েছে। এ কাজ লাকসাম পৌরসভা করছে বলে তিনি দাবি করেন। লাকসাম পৌরসভার মেয়র মো. আবুল খায়ের ব্যস্ততার কারণ দেখিয়ে এ নিয়ে কথা বলতে চাননি। রেলওয়ে কুমিল্লার সহকারী নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ‘দুটি রেললাইনের মাঝের স্থান দখল করে মার্কেট নির্মাণ বিরল ঘটনা। ’

রেলমন্ত্রী মো. মুজিবুল হক মুজিব বলেন, ‘দৌলতগঞ্জ রেল স্টেশনের দখলদারদের উচ্ছেদ করা হবে। ’

এই পাতার আরো খবর
up-arrow