Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ অক্টোবর, ২০১৬ ২২:৩৯
পাসপোর্ট অফিসের সার্ভার নষ্ট চরম দুর্ভোগে বিদেশগামীরা
নিজস্ব প্রতিবেদক
পাসপোর্ট অফিসের সার্ভার নষ্ট চরম দুর্ভোগে বিদেশগামীরা

পাসপোর্টের প্রধান কার্যালয়ের সার্ভার নষ্ট থাকায় ভোগান্তিতে পড়েছেন নাগরিকরা। এ কারণে কয়েক দিন থেকেই আগারগাঁও অফিস থেকে পাসপোর্ট সরবরাহ হচ্ছে না বলে জানা গেছে।

গতকালও অনেকের পাসপোর্ট সরবরাহের সময় দেওয়া থাকলেও তাদের খালি হাতে ফেরত যেতে হয়েছে। বিশেষ করে যারা জরুরিভাবে পাসপোর্ট করতে দিয়েছেন তাদের ভোগান্তি একটু বেশি। জরুরি কাজে বিদেশ যাওয়ার জন্য অনেকের দ্রুত পাসপোর্ট প্রয়োজন থাকলেও কবে তারা পাসপোর্ট পাবেন তা কেউ বলতে পারছেন না। একজন ভুক্তভোগী সরকারি প্রকৌশলী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গতকাল পাসপোর্ট আনতে গিয়ে খালি হাতে ফিরে আসতে হয়েছে। জরুরি ভিত্তিতে পাসপোর্ট নবায়ন করতে দিয়েও পাচ্ছি না। এ জন্য মহাপরিচালকের সঙ্গেও কথা বলেছি। তিনি বলেছেন, গত বৃহস্পতিবার থেকে সার্ভার নষ্ট, এ জন্য পাসপোর্ট সরবরাহ বন্ধ আছে। তবে কবে নাগাদ পাসপোর্ট পাওয়া যাবে সে বিষয়ে তিনি কিছুই বলেননি।   

এদিকে প্রধান কার্যালয়ে সার্ভার সমস্যার প্রভাব ঢাকার অন্য আঞ্চলিক কার্যালয়েও পড়েছে। যাত্রাবাড়ী আঞ্চলিক অফিসেও জরুরি পাসপোর্ট পাচ্ছেন না নাগরিকরা। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে নাগরিকদের। জানা গেছে, চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে জরুরিভাবে পাসপোর্ট করার আবেদন করেও কয়েক দিন ঘুরে তা পাচ্ছেন না অনেকে। একইভাবে অনেক সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তাও জরুরি পাসপোর্টের আবেদন করে পাচ্ছেন না। এসব বিষয়ে জানতে মহাপরিচালকসহ একাধিক কর্মকর্তার সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। অফিসের টেলিফোনও কেউ রিসিভ করছেন না।

এই পাতার আরো খবর
up-arrow