Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ অক্টোবর, ২০১৬ ২২:৪১
ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহার দাবির পক্ষে জাফর ইকবাল
শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ভর্তি ফরমের বর্ধিত মূল্যের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে গতকালও বিক্ষোভ  মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ‘ভর্তি ফরমের মূল্য বৃদ্ধিবিরোধী শিক্ষার্থী মঞ্চ’। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

পরে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটি।

চলমান আন্দোলন যৌক্তিক বলে মন্তব্য করেছেন জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। গতকাল সাংবাদকিদের তিনি বলেন, আমি ছাত্রদের এই আন্দোলনকে যৌক্তিক মনে করি। আন্দোলন সফল হবে কিনা আমি জানি না, কিন্তু আমি শিক্ষার্থীদের অভিনন্দন জানাতে চাই, কারণ তারা একজন সাধারণ শিক্ষার্থীর কষ্ট বুঝে আন্দোলনে নেমেছে। আমি সহমর্মিতা প্রকাশ করছি। আমি চাচ্ছি শুধু আমাদের বিশ্ববিদ্যালয় নয়, সব বিশ্ববিদ্যালয়েই এ ব্যবস্থা নেওয়া হোক।

ভর্তিবাণিজ্যের দিকে ইঙ্গিত করে ড. জাফর ইকবাল বলেন, ব্যাপারটা অত্যন্ত সাদামাটা এবং খানিকটা নির্লজ্জ। ভর্তি পরীক্ষা শিক্ষকদের একটা উপার্জনের পথ ছাড়া আর কিছু নয়। এসএমএস পদ্ধতি চালু হওয়ার পর ভর্তি পরীক্ষার খরচ অনেক কমে গেছে। আমি কোনোমতেই মানতে পারব না যে শুধু একজন শিক্ষার্থীকে ভর্তি আবেদনে ১ হাজার ২০০ টাকা খরচ করতে হবে। কার্যত এটি ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষকদের উপার্জনের ক্ষেত্র।

এই পাতার আরো খবর
up-arrow