Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ অক্টোবর, ২০১৬ ২২:৫৪
জয়কে ‘আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ’ উপাধি প্রদান
নিজস্ব প্রতিবেদক
জয়কে ‘আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ’ উপাধি প্রদান

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ‘আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ’ উপাধি দিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। গত রাতে এ উপাধি ঘোষণা করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সজীব ওয়াজেদ জয় ‘আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ পাওয়ায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের হলরুমে আইসিটি বিভাগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তাকে এই উপাধি দেওয়া হয়। অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টার এ পুরস্কার আমাদের অনুপ্রেরণা জোগায়। এ স্বীকৃতি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এক অন্যন্য মাইলফলক’।  

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, আমাদের নিজেদের মেধা আছে, আমরা নিজেরাই করব। কারও মুখাপেক্ষী হব না।

দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়ন হয়েছে, আর সেই সুফল দেশের ১৬ কোটি মানুষ ভোগ করছেন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow