রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

খালেদা জিয়ার সঙ্গে চীনা প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দেওয়া চীনা কমিউনিস্ট পার্টির (সিপিসি) একটি প্রতিনিধি দল গতকাল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে।

বিকাল সাড়ে ৫টার দিকে সিপিসির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং জিয়াওসংয়ের নেতৃত্বে প্রতিনিধি দলটি গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে এ সৌজন্য সাক্ষাৎ করে ন। এ সময় বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান (অব.), দলের ভাইস চেয়ারম্যান সাবিহউদ্দিন আহমেদ ও চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান উপস্থিত ছিলেন।

পরে বিএনপি স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান (অব.) বাংলাদেশ প্রতিদিনকে জানান, চীনা প্রতিনিধিরা মূলত এসেছিলেন আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দিতে। কিন্তু আমাদের দলের সঙ্গে তাদের দলের (সিপিসি) দীর্ঘদিনের বন্ধুত্ব থাকায় তারা এ সৌজন্য সাক্ষাৎ করতে আসেন। চীনা প্রতিনিধি দলের প্রধান সিপিসির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং জিয়াওসং বিএনপি চেয়ারপারসনের সঙ্গে কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

সর্বশেষ খবর