মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

দুই ছিনতাইকারী গ্রুপের আতঙ্কে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নতুন করে সক্রিয় হয়ে উঠেছে দুটি ছিনতাইকারী চক্র। পুলিশের খাতায় তারা ‘নোয়াখালী-হাতিয়া’ এবং ‘বরিশাল-খুলনা’ ছিনতাইকারী গ্রুপ হিসেবে পরিচিত। এ গ্রুপের রয়েছে বিশের অধিক সদস্য। তারা নগরজুড়ে ছিনতাই করে ঘুরে বেড়ায়। গত ছয় মাসে নগরীর বিভিন্ন স্থানে কমপক্ষে অর্ধ শতাধিক ছিনতাই করে এ দুই চক্রের সদস্যরা। গত রবিবার রাতে এ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে বের হয়ে আসে এ চক্রের অপরাধের আদ্যোপান্ত।

নগরীর বায়েজীদ থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, ‘রবিবার রাতে এ চক্রের তিন সদস্য মিজান হোসেন রানা, মো. কামাল এবং রিয়াজকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তারা ‘নোয়াখালী-হাতিয়া’ এবং ‘বরিশাল-খুলনা’ ছিনতাই গ্রুপের তথ্য দেয়।’

পুলিশ জানায়, চট্টগ্রাম নগরীতে বর্তমানে সক্রিয় ছিনতাইকারী গ্রুপের অন্যতম দুটি নোয়াখালী-হাতিয়া এবং বরিশাল-খুলনা গ্রুপ। যার মধ্যে নোয়াখালী-হাতিয়া ছিনতাই চক্রের নেতৃত্বে রয়েছে আসাদ এবং বরিশাল-খুলনা গ্রুপের নেতৃত্বে রয়েছে হাসেম। প্রতিটা গ্রুপে ৮ থেকে ১০ জন সদস্য রয়েছে। তবে ছিনতাই করার জন্য প্রতিটা গ্রুপে চারজন করে যায়। তারা দিনের বেলায় ছদ্মবেশে নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে এবং সিএনজি টেক্সি চালান। আর রাতের বেলায় ছিনতাইয়ের কাজে নেমে পড়ে। তারা প্রতি এক মাসে ২৫ থেকে ৩০টি ছিনতাই করার পর গ্রামের বাড়িতে চলে যায়। ২০ থেকে ২৫ দিন গ্রামের বাড়িতে থাকার পর ফের নগরীতে এসে ছিনতাইয়ে জড়িয়ে পড়ে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর