বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

ডিসেম্বর থেকে জাবিতে সাপ্তাহিক ছুটি দুই দিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আগামী পয়লা ডিসেম্বর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দুই দিনের সাপ্তাহিক ছুটি শুরু হচ্ছে। ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন।

এ সিদ্ধান্ত অনুযায়ী পয়লা ডিসেম্বর থেকে শুক্র ও শনিবার সব একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত দাফতরিক কার্যক্রম চললেও পয়লা ডিসেম্বর থেকে সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল জাবি শিক্ষক সমিতির সাধারণ সভায় সপ্তাহে দুই দিন ছুটির দাবি ওঠার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ ক্যাম্পাসজুড়ে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে এ বিষয়ে সমালোচনার ঝড় ওঠে। এ সিদ্ধান্ত কার্যকর হলে শিক্ষকরা সহজেই প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ক্লাস নেওয়ার পাশাপাশি সান্ধ্যকালীন কোর্সগুলোয় বেশি সময় দেবেন বলে শিক্ষার্থীরা এ সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেন। এ ছাড়া সপ্তাহে দুই দিন ছুটি থাকলে সেশনজট তীব্র হবে বলে আশঙ্কা করেন তারা। জানতে চাইলে জাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদ বলেন, ‘এটি জাবির ইতিহাসে একটি যুগান্তকারী সিদ্ধান্ত। এর ফলে একদিকে যেমন শিক্ষকদের কর্মক্ষমতা বাড়বে অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের কাজের ক্ষেত্রে আসবে গতিশীলতা।’

সর্বশেষ খবর