সোমবার, ৩১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

ক্যাডার ও নন ক্যাডারের নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

ক্যাডার ও নন ক্যাডারের নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্নের সুপারিশ

বিসিএস ক্যাডার ও নন ক্যাডারসহ সব শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্নের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান। সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, মুস্তফা লুত্ফুল্লাহ, খোরশেদ আরা হক বৈঠকে অংশ নেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে কমিটিকে জানানো হয়— নতুন সৃষ্টপদ বা শূন্যপদে সরকারি কর্ম কমিশনের সুপারিশের আলোকে জনবল নিয়োগ করা হচ্ছে। এ ছাড়া মন্ত্রণালয় ও বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে নবম ও দশম গ্রেডে নিয়মিতভাবে জনবল নিয়োগ জনপ্রশাসনের একটি চলমান কার্যক্রম।

বৈঠকে বিসিএস (প্রশাসন) একাডেমি কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি প্রশিক্ষণের জন্য  সুদূরপ্রসারী পরিকল্পনা প্রণয়ন, প্রশিক্ষণের মূল্যায়ন এবং প্রশিক্ষণার্থীদের সংখ্যা বৃদ্ধির সুপারিশ করে।

এ সময় কমিটিকে জানানো হয়, এ প্রতিষ্ঠানে প্রশাসন ক্যাডার ছাড়াও অন্যান্য ক্যাডারসহ কর্মচারীদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর