রবিবার, ৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

গ্রিন রেফ্রিজারেটর প্রকল্প উদ্বোধন জ্যাকবের

গাজীপুর প্রতিনিধি

ওয়ালটনকে বাংলাদেশের আইকন বলে আখ্যায়িত করেছেন বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। ওয়ালটন কারখানায় পরিবেশবান্ধব ও বিদ্যুত সাশ্রয়ী গ্রিন রেফ্রিজারেটর প্রকল্পের উদ্বোধন করে তিনি আরও বলেন, বিশ্বের সর্বশেষ প্রযুক্তির ফ্রিজ আমরা উত্পাদন করছি। একে ঐতিহাসিক মুহূর্ত উল্লেখ করে তিনি বলেন, এটা আমাদের জন্য গর্বের ও আনন্দের বিষয়। আজ থেকে বাংলাদেশ এক নতুন যুগের সূচনা করল। 

বন ও পরিবেশ উপমন্ত্রী গতকাল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানায় গ্রিন রেফ্রিজারেটর প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক রইচ উল আলম মণ্ডল, ইউএনডিপির অ্যাসিসটেন্ট কান্ট্রি ডিরেক্টর খুরশিদ আলম, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান প্রমুখ।

মো. হুমায়ন কবীর, সিরাজুল ইসলাম, আশরাফুল আম্বিয়া, অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম প্রমুখ।

সাংবাদিকদের আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, ওয়ালটন কারখানা পরিদর্শন করে আমি অভিভূত, আনন্দিত, উজ্জীবিত। ওয়ালটন মডার্ন টেকনোলজি ব্যবহার করে পরিবেশবান্ধব পণ্য উত্পাদন করছে। টেকসই পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান গড়ায় বাংলাদেশ এখন বিশ্ব দরবারে একটি শক্তিশালী অবস্থান তৈরি করতে সক্ষম হবে। তিনি যোগ করেন, এক সময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে অপবাদ দিত তারাই আজ বলছে দ্রুত অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে বিশ্বের কাছে বাংলাদেশ একটি রোলমডেল। তিনি জোর দিয়ে বলেন, সুখী সুন্দর পরিবেশবান্ধব বাংলাদেশ আমরা গড়বই।

সর্বশেষ খবর